1. sardardhaka@yahoo.com : adminmoha :
  2. mohajog@yahoo.com : Daily Mohajog : Daily Mohajog
  3. nafij.moon@gmail.com : Nafij Moon : Nafij Moon
রবিবার, ২৩ জানুয়ারী ২০২২, ০৫:৪৩ অপরাহ্ন

উত্তর কোরিয়ার ওপর কঠোর নিষেধাজ্ঞা আরোপ যুক্তরাষ্ট্রের

মহাযুগ নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : শনিবার, ২৪ ফেব্রুয়ারী, ২০১৮
  • ৬৪ বার

উত্তর কোরিয়ার ওপর আরো কঠোর নিষেধাজ্ঞা আরোপ করেছে যুক্তরাষ্ট্র। মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প শুক্রবার নিষেধাজ্ঞা আরোপের ঘোষণা দিয়েছেন। এরপরই দেশটির অর্থ মন্ত্রণালয়ের ওয়েবসাইটে এক বিবৃতিতে নিষেধাজ্ঞার কথা জানানো হয়।

এই নিষেধাজ্ঞায় উত্তর কোরিয়া যাতে চোরাই পথে ব্যবসা-বাণিজ্য না করতে পারে সেই উদ্যোগও নেওয়া হয়েছে। শুক্রবার (২৩ ফেব্রুয়ারি) মেরিল্যান্ডে দেওয়া এক ভাষণে প্রেসিডেন্ট ট্রাম্প নিষেধাজ্ঞার ঘোষণা দেন। খবর রয়টার্সের

প্রেসিডেন্ট ট্রাম্প বলেছেন, উত্তর কোরিয়াকে পরমাণু প্রকল্প ত্যাগ করতে হবে। তাই এই যাবৎকালের সবচেয়ে বড় নিষেধাজ্ঞা আরোপ করছে যুক্তরাষ্ট্র। মার্কিন অর্থমন্ত্রণালয় এই নিষেধাজ্ঞার তথ্য ওয়েবসাইটে প্রকাশ করেছে।

ওয়েবসাইটে দেখা গেছে, এক ব্যক্তি, ২৭ কোম্পানি এবং ২৮টি জাহাজের ওপর নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে। নিষেধাজ্ঞার ফলে যুক্তরাষ্ট্রে ওইসব কোম্পানির সম্পদ জব্দ করা হবে এবং মার্কিনীরা এগুলোর সঙ্গে ব্যবসা-বাণিজ্য করতে পারবে না। যুক্তরাষ্ট্র এমন সময়ে নিষেধাজ্ঞা আরোপ করলো যখন দক্ষিণ কোরিয়ার সঙ্গে উত্তর কোরিয়ার আলোচনার কথা চলছে।

উল্লেখ্য, উত্তর কোরিয়া ২০০৬ সালের ৯ অক্টোবর সর্বপ্রথম পারমানবিক বোমার সফল পরীক্ষা চালায়। পরে ২০০৮ সালে দেশটির বিরুদ্ধে নিষেধাজ্ঞা জারি করে যুক্তরাষ্ট্র। তখন থেকেই বিরতিহীন ভাবে দেশটির ওপর আমেরিকা নিষেধাজ্ঞা আরোপ করে আসছে।

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2020 Mohajog