1. sardardhaka@yahoo.com : adminmoha :
  2. mohajog@yahoo.com : Daily Mohajog : Daily Mohajog
  3. nafij.moon@gmail.com : Nafij Moon : Nafij Moon
বৃহস্পতিবার, ২৭ জানুয়ারী ২০২২, ০২:০৮ পূর্বাহ্ন

আধুনিক বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে আমরা এগিয়ে যাচ্ছি: শেখ হাসিনা

মহাযুগ নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : বুধবার, ৭ মার্চ, ২০১৮
  • ৪৮ বার

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আধুনিক বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে আমরা এগিয়ে যাচ্ছি। আমরা মাল্টিমিডিয়া ক্লাস রুম করে দিচ্ছি, কম্পিউটার ল্যাব করে দিচ্ছি। পোস্ট অফিসগুলোকে ডিজিটাল করে দিচ্ছি। গ্রামে বসে ভর্তি ফরম, চাকরি ফরম, বিদেশ যাওয়ার ফরম পাওয়া যাচ্ছে- সেই ব্যবস্থা আমরা করে দিয়েছি।

ঐতিহাসিক ৭ মার্চ উপলক্ষে বুধবার রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে আওয়ামী লীগ আয়োজিত জনসভায় তিনি এ কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, আমরা দেশকে এগিয়ে নিচ্ছি। বঙ্গবন্ধু স্যাটেলাইট উৎক্ষেপন করা হবে। আমরা আধুনিক বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে আমরা এগিয়ে যাচ্ছি। আমরা ডিজিটাল সেন্টার করে দিচ্ছি। ঘরে বসে আমাদের ছেলেরা বিদেশে কাজ করে ডলার আয় করতে পারে। লার্নিং অ্যান্ড আর্নিং প্রকল্প করে দিয়েছি। আমরা খাদ্যে স্বয়ংসম্পূর্ণ হয়েছি।

তিনি বলেন, আমরা মৎসজীবীদের জন্য কাজ করছি। তাদের যখন মাছ ধরা নিষেধ থাকে তখন তাদের চাল দিচ্ছি। দলিত শ্রেণি এমনকি হিজরা- তাদের আমরা ভাতা দিচ্ছি। ভিটা-মাটি বিক্রি করতে হয় না। যারা বিদেশে যায়, প্রবাসী কল্যাণ ব্যাংক থেকে ঋণ নিতে পারে। প্রতিবন্ধীদের আমরা ভাতা দিচ্ছি।

এই উন্নয়নের ধারা বজায় থাকলে ২০৪১ সালের মধ্যে আমরা ক্ষুধামুক্ত, দারিদ্রমুক্ত দেশ গড়ে তুলতে পারব। বাংলাদেশকে আমরা বঙ্গবন্ধুর স্বপ্নের বাংলাদেশ গড়ে তুলব। আজ আমাদের দায়িত্ব তার অসম্পূর্ণ স্বপ্ন পূরণ করা।

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2020 Mohajog