1. sardardhaka@yahoo.com : adminmoha :
  2. mohajog@yahoo.com : Daily Mohajog : Daily Mohajog
  3. nafij.moon@gmail.com : Nafij Moon : Nafij Moon
শনিবার, ২৯ জানুয়ারী ২০২২, ০৭:১৩ অপরাহ্ন

খালেদা জিয়ার স্বাস্থ্যের অবনতি হলে সরকারের দায়: মওদুদ

মহাযুগ নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : শনিবার, ৭ এপ্রিল, ২০১৮
  • ৭০ বার

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ বলেছেন, নির্জন কারাবাসের জন্যই খালেদা জিয়ার স্বাস্থ্যের অবনতি হয়েছে, তার কিছু হলে সরকারকে দায় নিতে হবে।

শনিবার দুপুরে রাজধানীতে এক অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

বেগম জিয়ার মুক্তির দাবি আদায়ের জন্য রাজপথে নামতে হবে: মওদুদ

যদি সমঝোতা এবং শান্তিপূর্ণভাবে বেগম জিয়ার মুক্তি এবং আগামী নির্বাচনে আমাদের যে দাবি সেটা যদি অর্জন করা সম্ভব না হয় তাহলে অবশ্যই আমাদের বিকল্প পথ দেখতে হবে। আর তখন দেশের মানুষকে নিয়ে আমাদের দাবি আদায়ের জন্য অবশ্যই রাজপথে নামতে হবে বলে মন্তব্য করেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য মওদুদ আহমেদ।

খালেদা জিয়ার মুক্তির দাবিতে এখন পর্যন্ত ধারাবাহিক কর্মসূচি পালন করছে বিএনপি। তবে দলীয় চেয়ারপারসনের কারাবাস দীর্ঘ হলে এসব কর্মসূচি শান্তিপূর্ণ নাও থাকতে পারে বলে জানাচ্ছেন জ্যেষ্ঠ্য নেতারা। পাশাপাশি আন্দোলন জোরদার করার জন্য সারাদেশে আরও কর্মসূচি দেওয়ার পরিকল্পনা তাদের।

জিয়া অরফানেজ মামলায় দণ্ডিত বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া এক মাসের বেশি সময় ধরে কারাগারে। হাইকোর্ট থেকে জামিন পেলেও আপিল বিভাগ তা স্থগিত করেছে। দলীয় প্রধানের মুক্তির দাবিতে বিভিন্ন কর্মসূচি পালন করছেন দলের নেতাকর্মীরা। তবে খালেদা জিয়ার কারাবাস দীর্ঘ হবে বলেই মনে করছেন জ্যেষ্ঠ নেতারা।

বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী বলেন, বেগম জিয়াকে কারাগারের ভিতরের রাখার উদ্দেশ্য দেশর জনগণকে বাইরে রেখে নির্বাচন করে ক্ষমতা দখল করা। কারণ বেগম জিয়া বাইরে থাকলে তাদের পক্ষে নির্বাচন করা সম্ভব হবে না। এটা তাদের ব্লু প্রিন্টের একটা অংশ।

বিএনপির ভাইস চেয়ারম্যান খন্দকার মাহবুব হোসেন বলেন, যদিও ম্যাডাম বলেছে, তোমরা ফাঁদে পা দিবা না, তোমরা উৎশৃঙ্খল হবা না। কিন্তু ধর্য্যেরওতো একটা শেষ আছে। আর এক সময় হয়তো বিএনপির নেতা কর্মীদের আর ধরে রাখা যাবে না। খালেদা জিয়াকে কারাগারে রেখে সরকার নির্বাচন করতে পারবে না বলেও মনে করছেন বিএনপি নেতারা।

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2020 Mohajog