1. sardardhaka@yahoo.com : adminmoha :
  2. mohajog@yahoo.com : Daily Mohajog : Daily Mohajog
  3. nafij.moon@gmail.com : Nafij Moon : Nafij Moon
রবিবার, ২৩ জানুয়ারী ২০২২, ০৫:২৬ অপরাহ্ন

‘ধর্ষণ’ হাসি তামাশা করার নয়

মহাযুগ নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : রবিবার, ৮ এপ্রিল, ২০১৮
  • ২৩৬ বার

পূর্ণিমা’র সাম্প্রতিক বিতর্ক নিয়ে এবার মুখ খুললেন মৌসুমী। এর আগে তার স্বামী ওমর সানী এ বিষয়ে মন্তব্য করেন। সেলিব্রিটি শো’টির একটি পর্বে পূর্ণিমার সঞ্চালনায় অতিথি ছিলেন মিশা সওদাগর। সেখানে সিনেমার ‘ধর্ষণ’ নিয়ে প্রশ্ন করেন ‘সুভা’ নায়িকা। আর তা নিয়ে শুরু হয় সমালোচনা।

‘কার সঙ্গে ধর্ষণ সিনে অভিনয় করতে স্বাচ্ছন্দ্যবোধ করেন?’— এমন প্রশ্নে মৌসুমী ও পূর্ণিমার নাম বলেন মিশা। শুধু তাই নয় ‘বন্ধু’ দাবি করে মৌসুমীর সঙ্গে অভিনয়ের নানা প্রসঙ্গ তুলে ধরেন খলনায়ক।

এই নিয়ে শনিবার রাতে ওমর সানীর ফেসবুক পাতায় মৌসুমী লেখেন, প্রিয় দর্শক, আজ একজন অভিনেত্রী হয়ে নয়, একজন নারী হিসেবে আপনাদের কিছু কথা বলতে চাই। আপনারা জানেন কয়েকদিন আগে একটি স্যাটেলাইট টিভি চ্যানেলের একটি অনুষ্ঠানে ‘ধর্ষণ’ নিয়ে ঠাট্টা করা হয়েছিল। বিষয়টি হাসি তামাশা করার নয়। সঞ্চালক যেভাবে প্রশ্ন করলেন অতিথিকে আর তিনি যেভাবে উত্তর দিলেন তাতে মনে হলো আমরা যেন বোকার স্বর্গে বাস করছি।

আরো লেখেন, ‘পরে ভিডিওটি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে গেল এবং বিভিন্ন মিডিয়ায় প্রচার হতে শুরু করল। পুরো বিষয়টি একজন নারী হিসেবে মেনে নেয়া ছিল পীড়াদায়ক। আমরা চলচ্চিত্রে নানারকম অভিনয় করে দর্শককে বার্তা দিয়ে থাকি। যাতে ভালোমন্দ দুটোই থাকে, শেষে জয় হয় ভালোর; পরাজয় ঘটে মন্দের।

সেসব ইতিবাচক বার্তা তুলে না ধরে সমাজের নেতিবাচক দিকগুলো টক-শোতে এনে শুধু একজন বা দুজনকে নয় পুরো নারী জাতিকে অপমান করা হয়েছে। শুধু আমার নয়, অন্য অনেকের ভক্ত, দর্শক বিষয়টি মেনে নিতে পারেনি, সকলেই যার যার অবস্থান হতে প্রতিবাদ জানিয়েছে।

আমি তাদের প্রতি শ্রদ্ধা রেখে, তাদের সঙ্গে সুর মিলিয়ে এমন বক্তব্যের নিন্দা জানাচ্ছি। আমি প্রত্যাশা করব এ অনুষ্ঠানের সঙ্গে সংশ্লিষ্ট সকলে ভবিষ্যতের কোনো একটি পর্বে এ ধরনের আচরণের জন্য ক্ষমা চেয়ে নেবেন।’

অবশ্য সমালোচনার সূত্র ধরে আগেই পূর্ণিমা ও অনুষ্ঠানটির প্রযোজক দুঃখ প্রকাশ করেছেন।

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2020 Mohajog