1. sardardhaka@yahoo.com : adminmoha : Sardar Dhaka
  2. nafij.moon@gmail.com : Nafij Moon : Nafij Moon
  3. rafiqul@mohajog.com : Rafiqul Islam : Rafiqul Islam
  4. sardar@mohajog.com : Shahjahan Sardar : Shahjahan Sardar
শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০৯:১৬ পূর্বাহ্ন

জীবিত শিশুর বদলে মৃত শিশু দেওয়ার ঘটনায় তদন্ত কমিটি

মহাযুগ নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ১৯ এপ্রিল, ২০১৮
  • ১০২ বার

চট্টগ্রাম নগরীর প্রবর্তক মোড়ে ট্রিটমেন্ট হাসপাতালের তৃতীয় তলায় ‘চাইল্ড কেয়ার’ হাসপাতালে নবজাতক বদলে অপর এক শিশুর মরদেহ গছিয়ে দেয়ার ঘটনায় তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে স্বাস্থ্য বিভাগ।

কমিটিকে আগামী ২৪ ঘণ্টার মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে। গঠিত তদন্ত কমিটিতে ২৫০ শয্যার আন্দরকিল্লা জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. অসীম কুমার নাথকে আহ্বায়ক ও একই হাসপাতালের শিশু বিশেষজ্ঞ ডা. শাহ আলমকে সদস্য সচিব করা হয়েছে।

এছাড়া সিভিল সার্জন কার্যালয়ের কর্মকর্তা শাহেদুল ইসলামকে সদস্য করা হয়েছে কমিটিতে।

এর আগে গত মঙ্গলবার (১৭ এপ্রিল) বেলা ১১টায় ফেনী থেকে আসা রোকসানা আকতার (২১) নামের এক গৃহবধূর নবজাতক কন্যা শিশুকে রেখে অপর একটি শিশুর মরদেহ গছিয়ে দেয় চাইল্ড কেয়ার কর্তৃপক্ষ। পরে জানাজার জন্য গোসল করানোর সময় সবাই দেখতে পান ছেলে শিশু।

এরপরই নোয়াখালী থেকে সেই মৃত শিশু নিয়ে চলে আসে চট্টগ্রামের পাঁচলাইশ থানায়। পরে নানা নাটকিয়াতর পর ছেলে শিশুর মরদেহ রেখে মায়ের কোলে তার কন্যা শিশুকে ফিরিয়ে দিতে বাধ্য হয় চাইল কেয়ার কর্তৃপক্ষ। বর্তমানে শিশুটি জিইসির বেসরকারি রয়েল হাসপাতালের আইসিইউতে ভর্তি রয়েছে।

বৃহস্পতিবার সকাল সাড়ে নয়টায় চট্টগ্রামের সিভিল সার্জন ডা. আজিজুর রহমান জানান, বেসরকারি ক্লিনিক পরিদর্শন কমিটির আহ্বায়ক ও চট্টগ্রাম বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. এএম মুজিবুল হক খানের নির্দেশে তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। একই সাথে ২৪ ঘণ্টার মধ্যে প্রতিবেদন দিতে বলা হয়েছে। প্রতিবেদনের ভিত্তিতে যথাযথ ব্যবস্থা নেওয়া হবে।

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 Mohajog