1. sardardhaka@yahoo.com : adminmoha :
  2. mohajog@yahoo.com : Daily Mohajog : Daily Mohajog
  3. nafij.moon@gmail.com : Nafij Moon : Nafij Moon
মঙ্গলবার, ১৮ জানুয়ারী ২০২২, ০১:০৫ অপরাহ্ন

ইসরাইল একটি ‘দুর্বৃত্ত’ অবৈধ রাষ্ট্র: ইরান

মহাযুগ নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : শনিবার, ২৮ এপ্রিল, ২০১৮
  • ৯০ বার

ইসরাইল তার ‘আগ্রাসী ও বর্ণবাদী’ পদক্ষেপের মাধ্যমে নিজের ‘দুর্বৃত্ত’ চরিত্র বিশ্ববাসীর সামনে প্রকাশ করে দিয়েছে বলে মন্তব্য করেছেন জাতিসংঘে নিযুক্ত ইরানের স্থায়ী প্রতিনিধি গোলাম আলী খোশরু। তিনি বলেন, মধ্যপ্রাচ্যের সব সংঘর্ষ ও সহিংসতার জন্য ইহুদিবাদী ইসরাইলই দায়ী।

ইসরাইলি যুদ্ধমন্ত্রী এভিগডোর লিবারম্যানের ইরান বিরোধী হুমকির জবাবে শুক্রবার গোলামআলী খোশরু এ মন্তব্য করেন।

লিবারম্যান বৃহস্পতিবার সৌদি নিউজ ওয়েবসাইট এলাফ’কে সাক্ষাৎকারে বিনা কারণে ইরানের বিরুদ্ধে হুঁশিয়ারি উচ্চারণ করেন। তিনি বলেন, ইরান তেল আবিবে হামলা চালালে আমরাও তেহরানে আঘাত হানব।

লিবারম্যানের ওই সাক্ষাৎকারের জবাবে জাতিসংঘে নিযুক্ত ইরানের রাষ্ট্রদূত নিরাপত্তা পরিষদকে উদ্দেশ করে এক বিবৃতিতে আরো বলেন, ইসরাইল সত্যিকার অর্থে একটি দুর্বৃত্ত রাষ্ট্র। এটি আন্তর্জাতিক সমাজের জন্য একটি অনস্বীকার্য বাস্তবতা। তবে এই বাস্তবতায় শুধুমাত্র তারা বিশ্বাস করে না যারা মনে করে অবৈধ দখলদারিত্ব, অবৈধ বসতি নির্মাণ, বর্ণবাদী আচরণ, অবরোধ ও নিয়মিত গণহত্যা চালিয়ে মধ্যপ্রাচ্যের বুকে টিকে থাকা ইহুদিবাদী ইসরাইলের জন্ম-জন্মান্তরের অধিকার।

খোশরু আমেরিকাসহ জাতিসংঘ নিরাপত্তা পরিষদের অন্য সদস্য দেশগুলোর সমালোচনা করে বলেন, এসব দেশ তেল আবিবকে এমন একটি ধারণা দিয়েছে যে, তেল আবিব অব্যাহতভাবে মধ্যপ্রাচ্যের শান্তিকে উপেক্ষা করবে এবং এজন্য তাকে কোনো ধরনের জবাবদিহী করতে হবে না।

ইরানের প্রতিনিধি বলেন, আমেরিকাসহ সুনির্দিষ্ট কিছু স্বার্থান্বেষী দেশের সহযোগিতা ছাড়া ইহুদিবাদী ইসরাইলের পক্ষে এই দায়মুক্তির সুবিধা উপভোগ করা সম্ভব হতো না।

সূত্র: পার্স টুডে

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2020 Mohajog