1. sardardhaka@yahoo.com : adminmoha :
  2. mohajog@yahoo.com : Daily Mohajog : Daily Mohajog
  3. nafij.moon@gmail.com : Nafij Moon : Nafij Moon
মঙ্গলবার, ১৮ জানুয়ারী ২০২২, ০১:১৫ অপরাহ্ন

গাজীপুর সিটি নির্বাচন স্থগিত, আপিল করবে ইসি

মহাযুগ নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : মঙ্গলবার, ৮ মে, ২০১৮
  • ৯৩ বার

গাজীপুর সিটি নির্বাচন নিয়ে হাইকোর্টের স্থগিতাদেশের বিরুদ্ধে আপিল করার সিদ্ধান্ত নিয়েছে নির্বাচন কমিশন। মঙ্গলবার দুপুরে নির্বাচন কমিশনে আয়োজিত এক মতবিনিময় সভায় এ সিদ্ধান্তের কথা জানান ইসি সচিব হেলালুদ্দীন আহমদ।

মঙ্গলবার (৮ মে) গণমাধ্যমে নির্বাচনী সংবাদ ও ফল সংগ্রহ এবং প্রচারবিষয়ক নীতিমালা প্রণয়ন বিষয়ে এ মতবিনিময়ের আয়োজন করা হয়।

হেলালুদ্দীন আহমদ বলেন, আমরা এখন পর্যন্ত আদালতের লিখিত কপি পাইনি। আইনজীবীর সার্টিফায়েড কপি পেয়েছি। সেই কপির আলোকে আমরা এরই মধ্যে হাইকোর্টে আপিল করার নির্দেশনা দিয়েছি। আপিল করার জন্য দুজন আইনজীবীও ঠিক করা হয়েছে।

সচিব আরো বলেন, আমরা যুক্তিসংগত কোনো নোটিশ পাইনি কিংবা পর্যাপ্ত সময়ও আমাদের দেওয়া হয়নি।

যে ছয়টি মৌজা-সংক্রান্ত ঝামেলা নিয়ে নির্বাচন স্থগিত হয়েছে, সেই মৌজাগুলো নিয়ে নির্বাচন কমিশন স্থানীয় সরকার বা জেলা প্রশাসকের সঙ্গে একাধিকবার আলোচনা করেছে বলে জানান ইসি সচিব। তিনি বলেন, এখানে কোনো আইনি জটিলতা আছে কি না, তা আমরা নিশ্চিত হয়েছি। স্থানীয় সরকার মন্ত্রণালয় প্রজ্ঞাপন জারি করেছে, তার পরে আমরা নির্বাচনী তফসিল ঘোষণা করেছি।

হাইকোর্টের আদেশের প্রতি সম্মান রেখে নির্বাচন কমিশন গাজীপুরে সকল নির্বাচনী কার্যক্রম বন্ধ ঘোষণা করেছে জানিয়ে সচিব বলেন, এখন আমরা আপিল করার সিদ্ধান্ত নিয়েছি।

এর আগে মতবিনিময় সভায় বিভিন্ন সংবাদকর্মী বক্তব্য দেন।

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2020 Mohajog