1. sardardhaka@yahoo.com : adminmoha :
  2. mohajog@yahoo.com : Daily Mohajog : Daily Mohajog
  3. nafij.moon@gmail.com : Nafij Moon : Nafij Moon
বৃহস্পতিবার, ২৭ জানুয়ারী ২০২২, ০২:৫৭ পূর্বাহ্ন

চলতি সপ্তাহেই বসছে পদ্মা সেতুর চতুর্থ স্প্যান

মহাযুগ নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : শনিবার, ১২ মে, ২০১৮
  • ৩৯ বার
bd-journal

পদ্মা সেতুর চতুর্থ স্প্যানটি স্থাপনের জন্য মাওয়া কন্সট্রাকশন ইয়ার্ড থেকে জাজিরা প্রান্তে নিয়ে যাওয়া হয়েছে। আগামী ১৪ কিংবা ১৫ মে স্প্যানটি ৪০ ও ৪১ নম্বর পিয়ারে বসানো হবে। আগের তিনটি স্প্যানের ন্যায় চতুর্থ স্প্যানটিও (সুপার স্ট্রাইকার) ১৫০ মিটার দীর্ঘ। এটি বসানো হলে পদ্মা সেতুর ৬০০ মিটার দৃশ্যমান হবে।

শনিবার সকালে কুমারভোগ কনস্ট্রাকশন ইয়ার্ড থেকে ভাসমান ক্রেন দিয়ে ধূসর রঙের চতুর্থ স্প্যানটি নিয়ে যাওয়া হয় বলে নিশ্চিত করেছেন পদ্মা সেতু প্রকল্পের প্রকল্প পরিচালক শফিকুর রহমান।

প্রকৌশলী আহমেদ আহসানউল্লাহ মজুমদার জানান, দুই এক দিনের মধ্যে চতুর্থ স্প্যানটি পিয়ারে বসানো হবে। তবে সবকিছু নির্ভর করবে আবহাওয়ার ওপর। এখন আবহাওয়ার অবস্থা একটু খারাপ।’

তিনি আরও বলেন, ‘পাঁচ নম্বর স্প্যানের কাজও এগিয়ে চলছে। এখন পাঁচ নম্বর স্প্যানে রঙয়ের কাজ চলছে। কাজ শেষ হলে এটিকে জাজিরা প্রান্তে ৪১ ও ৪২ নম্বর পিয়ারে বসানো হবে।’

প্রসঙ্গত, পদ্মা সেতুর ৪২টি পিয়ারের ওপর স্প্যান বসবে ৪১টি। ৪০টি পিয়ার থাকবে নদীর ওপর ও বাকি দুটি নদীর তীরে। প্রায় ২৮ হাজার ৭৯৩ কোটি টাকা ব্যয়ে পদ্মা সেতুর নির্মাণ কাজ আগামী ডিসেম্বরের মধ্যে শেষ হবে বলে আশা করা হচ্ছে।

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2020 Mohajog