1. sardardhaka@yahoo.com : adminmoha : Sardar Dhaka
  2. nafij.moon@gmail.com : Nafij Moon : Nafij Moon
  3. rafiqul@mohajog.com : Rafiqul Islam : Rafiqul Islam
  4. sardar@mohajog.com : Shahjahan Sardar : Shahjahan Sardar
শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০৬:৪৮ পূর্বাহ্ন

কাল থেকে বাড়তে পারে বৃষ্টিপাত

মহাযুগ নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : রবিবার, ১৩ মে, ২০১৮
  • ১৫৯ বার
bd-journal

আগামীকাল সোমবার (১৪ মে) থেকে সারাদেশে বৃষ্টিপাতের প্রবণতা কিছুটা বাড়তে পারে। তবে রোববার সকাল থেকেই দেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চলে বৃষ্টিপাতের প্রবণতা বেড়েছে।

রোববার সকালে রংপুর, ময়মনসিংহ, সিলেট ও রাজশাহী বিভাগের অনেক জায়গায় বৃষ্টিপাতের প্রবণতা কম থাকলেও খুলনা, বরিশাল,ঢাকা, ফরিদপুর, মাদারীপুর ও শরীয়তপরে বৃষ্টিপাতের প্রবণতা বেড়েছে। এসব অঞ্চলের অনেক জায়গায় বৃষ্টি ও ছোট আকারের কালবৈশাখী ঝড় অব্যাহত থাকবে। সেই সাথে বিজলীসহ বজ্রপাতের সম্ভাবনাও রয়েছে।

আবহাওয়াবিদ রুহুল কুদ্দুছ জানান, সোমবার সকাল থেকে সারাদেশে বৃষ্টিপাতের প্রবণতা কিছুটা বাড়তে পারে। রোববার থেকে খুলনা, বরিশাল, ঢাকা. ফরিদপুর, মাদারীপুর ও শরীয়তপুরসহ দক্ষিণ-পশ্চিমাঞ্চলে বৃষ্টি, কালবৈশাখী ঝড় ও বিদ্যুৎ চমকানোসহ বৃষ্টিপাতের প্রবণতা বাড়ছে।

রোববার সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টায় আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে খুলনা, বরিশাল ও ঢাকা বিভাগের অনেক জায়গায় এবং রাজশাহী ও চট্টগ্রাম বিভাগের কিছু কিছু জায়গায় এবং রংপুর, ময়মনসিংহ ও সিলেট বিভাগের দু’এক জায়গায় অস্থায়ী দমকা অথবা ঝড়ো হাওয়া এবং বিদ্যুৎ চমকানোসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি অথবা বজ্রবৃষ্টি হতে পারে। সেই সাথে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী থেকে ভারী বর্ষণ ও বিক্ষিপ্তভাবে শিলা বৃষ্টি হতে পারে।

এছাড়া সারাদেশে রাত ও দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। গতকাল শনিবার (১২ মে) সকাল ৬টা পর্যন্ত পূর্ববর্তী ২৪ ঘণ্টায় দেশে সর্বোচ্চ বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে বরিশালে ১৬ মিলিমিটার।

আবহাওয়ার সিনপটিক অবস্থায় বলা হয়েছে, লঘুচাপের বর্ধিতাংশ গাঙ্গেয় পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে।

সূত্র: বাসস

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 Mohajog