1. sardardhaka@yahoo.com : adminmoha :
  2. mohajog@yahoo.com : Daily Mohajog : Daily Mohajog
  3. nafij.moon@gmail.com : Nafij Moon : Nafij Moon
শনিবার, ২৯ জানুয়ারী ২০২২, ০৭:৩৫ অপরাহ্ন

ঢাকায় ফিরছে কর্মজীবী মানুষ

মহাযুগ নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : সোমবার, ১৮ জুন, ২০১৮
  • ৪৫ বার

পবিত্র ঈদুল ফিতরের তৃতীয় দিন সোমবার। ঈদের আনান্দের ঠিক মাঝখানেই শুরু হয়েছে কর্মদিবস। তাই জীবিকার তাগিদে তাই রাজধানীতে ফিরছেন কমর্জীবী মানুষ।

সোমবার (১৮ জুন) রাজধানীর বাস, রেল ও লঞ্চ টার্মিনালে ঘরমুখো মানুষের কিছুটা ভিড় দেখা গেছে। তবে ঢাকায় ফেরা মানুষের চাপ বাড়তে আরো দুই-একদিন সময় লাগতে পারে।

রাজধানীর বিভিন্ন স্কুল কলেজ ও বিশ্ববিদ্যালয়ে এখনো ছুটি। কোচিং সেন্টারগুলোও চালু হবে আগামী সপ্তাহের শুরুতে।তাই ঈদ শেষে চাকরিজীবী মানুষেরাই বেশি ফিরছেন।

ঢাকায় ফেরা মানুষগুলো জানান ফিরতে ইচ্ছে না করলেও, জীবিকার জন্য আসতেই হচ্ছে এই শহরে।

সোমবার সকালে রাজধানীর কমলাপুর রেলস্টেশনে ঢাকায় ফেরা মানুষের বেশ ভিড় লক্ষ্য করা গেছে। শিডিউল বিপর্যয় না হওয়ায় স্বস্তিতেই ফিরছেন তারা। ঢাকায় ফেরা এসব মানুষ জানিয়েছেন, কর্মের তাগিদে ঢাকায় ফিরলেও মনটা এখনো প্রিয়জনের কাছেই পড়ে আছে।

এদিকে, দেশের প্রধান নদীবন্দর সদরঘাট লঞ্চ টার্মিনালেও একের পর এক ভিড়েছে যাত্রীবোঝাই লঞ্চ। সবকটি পন্টুন ব্যস্ত ঢাকা ফেরত যাত্রী নিয়ে। নিয়মিত যাতায়াতকারী লঞ্চগুলোর চলাচল স্বাভাবিক আছে, তবে যাত্রী চাপ বেশি দেখা গেছে বরিশাল থেকে ছেড়ে আসা বড় বড় লঞ্চগুলোয়।

টার্মিনালের পরিবহন পরিদর্শক মোহাম্মদ নিয়াজ বলেন, ঈদে অনেকেই বাড়তি ছুটি নিয়েছেন তাই যে পরিমাণ যাত্রীচাপ থাকার কথা তা এখনো শুরু হয়নি। তবে দুই-একদিনের মধ্যে যাত্রীচাপ বাড়বে।

রাজধানীর গাবতলী, মহাখালী ও সায়েদাবাদ বাস টার্মিনাল ঘুরে দেখা গেছে প্রতিটি বাস পরিপূর্ণ যাত্রী নিয়েই ঢাকায় ঢুকছে। যাত্রীর আশায় বসে না থেকে ওই বাসগুলো আবার ফিরে যাচ্ছে। কারণ, যাওয়ার তুলনায় আসার যাত্রী অনেক বেশি।

অন্যদিকে এখনো কিছু মানুষ রাজধানী ছাড়ছে। বিশেষ করে যারা যাত্রাপথের ভোগান্তি এড়াতে ঢাকাতেই ঈদ কাটিয়ে এখন বাড়ি যাচ্ছেন।

এবার ঈদ যাত্রীদের অন্য সববারের চাইতে কম ভোগান্তি ছিল বলে দাবি পরিবহন সংশ্লিষ্টদের। ঈদের আগে ১৪ জুন অতিরিক্ত যাত্রীর চাপে রাস্তায় লোকাল বাস চলাচলের কারণে যানজট সৃষ্টি হলেও পরে অল্প সময়ের মধ্যই স্বাভাবিক করা হয়।

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2020 Mohajog