1. sardardhaka@yahoo.com : adminmoha : Sardar Dhaka
  2. nafij.moon@gmail.com : Nafij Moon : Nafij Moon
  3. rafiqul@mohajog.com : Rafiqul Islam : Rafiqul Islam
  4. sardar@mohajog.com : Shahjahan Sardar : Shahjahan Sardar
শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০৬:৫২ পূর্বাহ্ন

পূর্বের রেকর্ড ছাড়িয়ে গেল রাশিয়া বিশ্বকাপের পেনাল্টি

মহাযুগ নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : মঙ্গলবার, ২৬ জুন, ২০১৮
  • ১৯৫ বার

পেনাল্টির রেকর্ড পূর্বের সব আসরকেই ছাড়িয়ে গেল রাশিয়া বিশ্বকাপ। গ্রুপ পর্বে এখনো ১২টি ম্যাচ বাকী। কিন্ত সোমবার পর্যন্ত ১৯টি পেনাল্টি দেখেল রাশিয়া বিশ্বকাপ। ইতিহাস বলছে আগের কোনো আসরেই এরচেয়ে বেশি পেনাল্টি হয়নি।

সোমবার (২৫ জুন) ছিল মোট ৪টি ম্যাচ। রাত ১২টায় শেষ দুই ম্যাচের একটিতে লড়ে স্পেন ও মরক্কো। অন্যটিতে পর্তুগাল ও ইরান। পর্তুগাল ইরান ম্যাচেই পেনাল্টি হয়েছে দুটি। যেম্যাচেই বিশ্বকাপে সর্বোচ্চ পেনাল্টির ২৮ বছরের রেকর্ড ভাঙে। রাশিয়া বিশ্বকাপে এখন ২০ পেনাল্টির অপেক্ষায়। এরআগে সর্বোচ্চ ১৮টি করে পেনাল্টি দেখেছিল ১৯৯০, ১৯৯৮ ও ২০০২ বিশ্বকাপ।

এবারের বিশ্বকাপে এতো বেশি পেনাল্টির একটি কারণ ডিভিও অ্যাসিস্ট্যান রেফারি যোগ হওয়া। অনেক সময়ই রেফারির ভিডিওর মাধ্যমে সিদ্ধান্ত নিচ্ছেন। কখনো কখনো রেফারির চোখে ধরা না পড়লেও ভিডিওতে পেনাল্টি ধরা পড়ছে। তাই ব্রাজিল বিশ্বকাপ সবমিলে ১৩ পেনাল্টি দেখলেও রাশিয়ায় গ্রুপ পর্ব শেষ না হতেই তা ছাড়িয়ে গেছে অনেক আগে।

এই পেনাল্টির রেকর্ড হওয়া বিশ্বকাপে পেনাল্টিতে নাটকও কম হয়নি। লিওনেল মেসি, ক্রিস্তিয়ানো রোনালদোর মতো তারকা পেনাল্টি মিস করেছেন এবারের বিশ্বকাপে।

মেসি তাদের গ্রুপপর্বের প্রথম ম্যাচে আইসল্যান্ডের বিপক্ষে পেনাল্টি গোল মিস করে। তারপর থেকেই মেসিভক্তরা তার সমালোচনা করে চলেছেন।

সর্বশেষ ২৫ জুনের (গতকাল) ম্যাচে ক্রিশ্চিয়ানো রোনালদো ইরানের বিপক্ষে পেনাল্টি গোল মিস করেন।

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 Mohajog