1. sardardhaka@yahoo.com : adminmoha :
  2. mohajog@yahoo.com : Daily Mohajog : Daily Mohajog
  3. nafij.moon@gmail.com : Nafij Moon : Nafij Moon
রবিবার, ২৩ জানুয়ারী ২০২২, ০৬:৪৩ অপরাহ্ন

রাজনীতিতে ফিরছেন ওবামা

মহাযুগ নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ৫ জুলাই, ২০১৮
  • ৮৪ বার
U.S. President Barack Obama smiles while meeting with Francois Hollande, France's president, not pictured, in the Oval Office of the White House in Washington, D.C., U.S., on Tuesday, Feb. 11, 2014. For an elite group of established and rising U.S. and French executives, tonight's state dinner and the other events held in conjunction with Hollande's U.S. visit provide a chance to network, burnish their images and lay the groundwork for future deals. Photographer: Andrew Harrer/Bloomberg via Getty Images

যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট বারাক ওবামা ফের রাজনীতিতে সক্রিয় হবেন বলে জানিয়েছেন। ডোনাল্ড ট্রাম্প প্রেসিডেন্ট নির্বাচিত হওয়ার পর তিনি কার্যত নীরবই ছিলেন। মাঝেমধ্যে এক-আধটা টুইট ছাড়া তার কাছ থেকে তেমন কিছু শোনা যায়নি। সে অবস্থার পরিবর্তন হতে যাচ্ছে।

ওবামা নভেম্বরের মধ্যবর্তী নির্বাচনে ডেমোক্রেটিক পার্টির পক্ষে জোরালো প্রচারণা চালাবেন এবং চাঁদা সংগ্রহে হাত লাগাবেন বলে জানিয়েছেন।

ওবামার এই সিদ্ধান্ত ডেমোক্রেটিক পার্টির সমর্থকদের কাছে সুখবর। দলে এই মুহূর্তে এমন কোনো নেতা নেই, যাকে সবাই একবাক্যে মেনে নেবে। কংগ্রেসে দলের নেতা ন্যান্সি পেলোসি নানা সমালোচনার মুখে আছেন। দলের প্রগতিশীল অংশ চায় নেতৃত্বে নতুন মুখ আসুক। কিন্তু পেলোসি এখনো ক্ষমতার রশি ছাড়তে প্রস্তুত নন।

৭৮ বছর বয়সী পেলোসির বিশ্বাস, ডেমোক্রেটিক দল আরও একবার কংগ্রেসের নেতৃত্বে আসবে। আর তিনিই সে কাজে দলকে নেতৃত্ব দেওয়ার সবচেয়ে যোগ্য ব্যক্তি। কংগ্রেসে জয় ছিনিয়ে আনতে তিনি রণকৌশল হিসেবে সরাসরি ট্রাম্প বিরোধিতার বদলে একটি মধ্যপন্থা অবলম্বনে বেশি আগ্রহী। কিন্তু দলে বার্নি স্যান্ডার্সের সমর্থক হিসেবে পরিচিত অনেকেই চান পেলোসি নেতৃত্ব থেকে সরে দাঁড়ান ও ডেমোক্রেটিক পার্টি ট্রাম্পের ব্যাপারে আপসহীন অবস্থান গ্রহণ করুক।

এই দ্বন্দ্বে ডেমোক্রেটিক পার্টির ভেতর একটি ফাটল ক্রমশ স্পষ্ট হয়ে উঠছে। এই অবস্থায় ওবামা যদি ফের দলের রাজনীতিতে যুক্ত হন, তাহলে নভেম্বরে তাদের জয়ের সম্ভাবনা উজ্জ্বল হয়—এ কথা অনেকেই বিশ্বাস করেন।

সৌজন্যে: প্রথম আলো

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2020 Mohajog