1. sardardhaka@yahoo.com : adminmoha :
  2. mohajog@yahoo.com : Daily Mohajog : Daily Mohajog
  3. nafij.moon@gmail.com : Nafij Moon : Nafij Moon
বৃহস্পতিবার, ২৭ জানুয়ারী ২০২২, ০৩:০৫ পূর্বাহ্ন

১৭ অক্টোবর বাংলাদেশে আসছে বিশ্বকাপ ট্রফি

মহাযুগ নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : রবিবার, ২৬ আগস্ট, ২০১৮
  • ১২০ বার

২০১৯ সালের ৩০ মে থেকে ১৪ জুলাই ইংল্যান্ডের মাটিতে বসবে ক্রিকেটের এই আসর। আর এই আসরকে সামনে রেখেই বিশ্বকাপ ট্রফি নামছে বিশ্ব ভ্রমণে। আসবে বাংলাদেশেও।

সোমবার আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের সদর দপ্তর দুবাই থেকে শুরু হবে বিশ্বকাপ ট্রফির যাত্রা। পাঁচটি মহাদেশের ২১টি দেশের ৬০টি শহর ভ্রমণ করবে এটি। এই ভ্রমণ শেষে ইংল্যান্ডের বিখ্যাত লর্ডস ক্রিকেট গ্রাউন্ডে প্রবেশ করবে।

এই ভ্রমণে শুধু ক্রিকেট খেলুড়ে দেশই নয়, ক্রিকেট খেলা ছাড়া দেশেও যাবে এই ট্রফি। ২১টি দেশের মধ্যে ১১টি দেশেই ক্রিকেট তেমন পরিচিত ও জনপ্রিয় নয়।

এদের মধ্যে আছে নেপাল, মার্কিন যুক্তরাষ্ট্র, জার্মানির মতো দেশও। তবে এসব দেশেও ঘুরবে বিশ্বকাপ ট্রফি। দুবাই থেকে যাত্রা শুরু করে প্রথমেই ট্রফি পৌঁছাবে ওমানের রাজধানী মাসকট।

এর পর একে মার্কিন যুক্তরাষ্ট্র, ওয়েস্ট ইন্ডিজ, শ্রীলঙ্কা, পাকিস্তান, বাংলাদেশ, নেপাল, ভারত, নিউজিল্যান্ড, অস্ট্রেলিয়া, দক্ষিণ আফ্রিকা, কেনিয়া, রুয়ান্ডা, নাইজেরিয়া, ফ্রান্স, বেলজিয়াম, নেদারল্যান্ডস, ও জার্মানি ঘুরে ফিরবে বিশ্বকাপ ভেন্যু ইংল্যান্ডে।

তবে অবাক করা বিষয় বিশ্বকাপে খেলার যোগ্যতা অর্জন করলেও আফগানিস্তানে যাচ্ছে না সোনালি এই ট্রফিটি।

ঢাকা, খুলনা, সিলেট এবং চট্টগ্রাম-বাংলাদেশের চারটি শহরে ঘুরবে এই ট্রফি। বাংলাদেশের ভ্রমণের সাতদিনে ঢাকায় থাকবে ১৭ থেকে ১৯ অক্টোবর তিনদিন, খুলনায় থাকবে ২০ অক্টোবর, সিলেটে ২১ এবং চট্টগ্রামে দুইদিন-২২ ও ২৩ অক্টোবর।

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2020 Mohajog