1. sardardhaka@yahoo.com : adminmoha :
  2. mohajog@yahoo.com : Daily Mohajog : Daily Mohajog
  3. nafij.moon@gmail.com : Nafij Moon : Nafij Moon
রবিবার, ২৩ জানুয়ারী ২০২২, ০৭:০৪ অপরাহ্ন

নেতৃত্ব থেকে বরখাস্ত ম্যাথিউস

মহাযুগ নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : সোমবার, ২৪ সেপ্টেম্বর, ২০১৮
  • ১৪৬ বার

চলমান এশিয়া কাপ টুর্নামেন্টের একটি ম্যাচেও জয়ের দেখা পায়নি শ্রীলঙ্কা। প্রথম ম্যাচে বাংলাদেশের কাছে হারের পর আফগানিস্তানের বিপক্ষেও শোচনীয় পরাজয়ের শিকার হয় লায়ন্সরা।

এশিয়ার শ্রেষ্ঠত্ব প্রমাণের লড়াইয়ের টুর্নামেন্টে এমন বাজে পারফরমেন্স মেনে নিতে নারাজ শ্রীলঙ্কান ক্রিকেট বোর্ড। তাই দলের অধিনায়ক অ্যাঞ্জেলো ম্যাথিউসকে অপসারণ করেছে বোর্ড। এই অলরাউন্ডারকে সরিয়ে অধিনায়ক ঘোষণা করা হয়েছে দিনেশ চান্ডিমালকে।

ম্যাথিউসকে সরানোর কোনো কারণ উল্লেখ করেনি শ্রীলঙ্কান বোর্ড। তবে কারণ উল্লেখ না করলেও এশিয়া কাপের ব্যর্থতাই যে এর মূল কারণ, তা সহজেই বোধগম্য। বাংলাদেশ ও আফগানিস্তানের বিপক্ষে হারের পর ম্যাথিউসের অধিনায়কত্ব সমালোচনার মুখে পড়ে। বোর্ডের সিদ্ধান্ত সেই সমালোচনার ব্যাপারটি আমলে নিয়েই।

এদিকে, বরখাস্তের পর নিজেকে ‘বলির পাঁঠা’ হিসেবে অভিহিত করেছেন ম্যাথিউস। তবে সম্পূর্ণ দোষ নিজের ঘাড়ে নিতে নারাজ তিনি।

তিনি বলেন, ‘দোষ মেনে নিতে আমি প্রস্তুত। কিন্তু একইসাথে আমি মনে করি আমার সঙ্গে বিশ্বাসঘাতকতা করা হয়েছে এবং নির্বিচারে সব দোষ আমার ঘাড়ে চাপানো হচ্ছে। কারণ নির্বাচক এবং প্রধান কোচের সঙ্গে সমন্বয় করেই সব সিদ্ধান্ত নেয়া হয়।’

চান্ডিমাল অবশ্য আগে থেকেই শ্রীলঙ্কার টেস্ট দলের নেতৃত্ব দিচ্ছেন। ম্যাথিউসের অপসারণের পর এখন থেকে ওয়ানডে ও টি-টোয়েন্টি দলের নেতৃত্বও এখন তার কাঁধে। তার নেতৃত্বেই আগামী অক্টোবরে ঘরের মাঠে ইংল্যান্ডের বিপক্ষে মাঠে নামবে শ্রীলঙ্কা।

১০ অক্টোবর থেকে শুরু হওয়া এই সিরিজে পাঁচটি ওয়ানডে, তিনটি টেস্ট ও একটি টি-টোয়েন্টি ম্যাচ হওয়ার কথা রয়েছে।

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2020 Mohajog