1. sardardhaka@yahoo.com : adminmoha :
  2. mohajog@yahoo.com : Daily Mohajog : Daily Mohajog
  3. nafij.moon@gmail.com : Nafij Moon : Nafij Moon
শনিবার, ২৯ জানুয়ারী ২০২২, ০৬:২৫ অপরাহ্ন

জঙ্গিবাদ নির্মূলে বাংলাদেশ রোল মডেল: স্বরাষ্ট্রমন্ত্রী

মহাযুগ নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : মঙ্গলবার, ১০ ডিসেম্বর, ২০১৯
  • ১৬২ বার

জঙ্গিবাদ নির্মূলে বাংলাদেশ রোল মডেল। জঙ্গি দমনে আমরা অনেকটাই সফল হয়েছি বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা জঙ্গিবাদ বিরোধী জিরো টলারেন্স ঘোষণা করেছিলেন, জঙ্গিবাদ দমনের জন্য নির্দেশ দিয়েছিলেন, সেই কাজটি আমাদের আইন শৃঙ্খলা বাহিনী সুন্দরভাবে করেছেন।

মঙ্গলবার আন্তর্জাতিক কনভেনশন সিটি বসুন্ধরায় ‘উগ্রবাদবিরোধী জাতীয় সম্মেলন-২০১৯’ প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

আসাদুজ্জামান খান কামাল বলেন, আমাদের লক্ষ্য রাখতে হবে আমাদের ছেলে-মেয়ে যেন নিঃসঙ্গ, বিষণ্নতা, একাকিত্বে না ভোগে। তাদের বিভিন্নভাবে অ্যাঙ্গেজ করতে হবে। তাহলে তাদেরকে আমরা এমন মতবাদ বা চিন্তাভাবনা থেকে দূরে রাখতে পারবো।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আমি সবাইকে অনুরোধ করব। ইন্টারনেটে কোনো কিছু নিশ্চিত হলেই বিশ্বাস করা উচিত।

মন্ত্রী বলেন, এদেশে জঙ্গি, সন্ত্রাস আসবে এটা কোনভাবেই বিশ্বাস করা যায়না। আমাদের হাজার বছরের ইতিহাসে যুদ্ধ-বিগ্রহ হয়েছে কিন্তু জঙ্গি-সন্ত্রাসের কাহিনী ছিল না। হঠাৎ করেই টার্গেট কিলিং শুরু হলো। প্রথমে ইতালি নাগরিক, তারপর জাপানেরর নাগরিককে টার্গেট।

তিনি বলেন, কোন মাদ্রসা জঙ্গি তৈরি করে না। কেননা ইসলামে এটার কোন স্থান নেই। তাছাড়া বিশ্বের কোন ধর্মই মানুষ হত্যাকে বিশ্বাস করে না। তাবে যে পরিস্থিতিই হোক না কেন সেখান থেকে আমরা ঘুরে দাঁড়িয়েছি। বাংলাদেশের জনগণ জঙ্গিবাদকে প্রশ্রয় দেয়নি।

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2020 Mohajog