1. sardardhaka@yahoo.com : adminmoha : Sardar Dhaka
  2. nafij.moon@gmail.com : Nafij Moon : Nafij Moon
  3. rafiqul@mohajog.com : Rafiqul Islam : Rafiqul Islam
  4. sardar@mohajog.com : Shahjahan Sardar : Shahjahan Sardar
শনিবার, ২৭ জুলাই ২০২৪, ১২:৪৩ অপরাহ্ন

ক্ষোভে ফুঁসছে ঢাবি

মহাযুগ নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : সোমবার, ২৩ ডিসেম্বর, ২০১৯
  • ২৩৯ বার

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) ভিপি নুরুল হক নুর ও তার সহযোগীদের ওপর হামলায় জড়িতদের আইনের আওতায় এনে কঠোর শাস্তির দাবি জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

সোমবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যের পাদদেশে আয়োজিক বিক্ষোভ সমাবেশ থেকে এ দাবি জানানো হয়। সমাবেশে ২০০ শিক্ষার্থী অংশ নেন।

সন্ত্রাসবিরোধী ছাত্র ঐক্য’র ব্যানারে এ কর্মসূচির আয়োজন করা হয়।

এসময় ডাকসুর সমাজসেবা সম্পাদক আকতার হোসেন ৩টি দাবি উত্থাপন করেন। দাবিগুলো হলো- ঢাবিতে সন্ত্রাসী বরদাস্ত করা হবে না, হামলাকারীদের আইনের আওতায় এনে কঠোর শাস্তির ব্যবস্থা ও বিশ্ববিদ্যালয় থেকে তাদের বহিষ্কার করতে হবে, ঢাবির প্রক্টর ড. এ কে এম গোলাম রাব্বানীকে পদত্যাগ করতে হবে। দাবি না মানা পর্যন্ত আন্দোলন চলার ঘোষণাও দেন আকতার হোসেন।

পরে রাজু ভাস্কর্য থেকে বিক্ষোভ মিছিল বের করে ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। এসময় শিক্ষার্থী হামলার প্রতিবাদে এবং দোষীদের শাস্তির দাবিতে বিভিন্ন ধরণের স্লোগান দেন।

প্রসঙ্গত, রোববার দুপুরে ডাকসু ভবনের নিজকক্ষে নুরের ওপর হামলা চালিয়ে তাকে মারাত্মক আহত করেন বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ ও মুক্তিযুদ্ধ মঞ্চের একাংশের নেতাকর্মীরা। এ সময় নুরুলের সঙ্গে থাকা বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের অন্তত ৩০ জনকে বেধড়ক মারধর করা হয়। তাঁদের মধ্যে রাত পর্যন্ত ১৪ জন হাসপাতালে ভর্তি ছিলেন।

 

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 Mohajog