1. sardardhaka@yahoo.com : adminmoha :
  2. mohajog@yahoo.com : Daily Mohajog : Daily Mohajog
  3. nafij.moon@gmail.com : Nafij Moon : Nafij Moon
বুধবার, ২৬ জানুয়ারী ২০২২, ০২:০৭ অপরাহ্ন

ইন্টারভিউয়ে যেভাবে গেলে এক চান্সেই চাকরি

মহাযুগ নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : মঙ্গলবার, ২৪ ডিসেম্বর, ২০১৯
  • ১৭৫ বার

সামনেই চাকরির ইন্টারভিউ আছে? কিভাবে প্রস্তুতি নেবেন, নিশ্চয় ভাবছেন? তবে চলুন চটজলদি জেনে নিই কিভাবে চাকরির ইন্টারভিউয়ে নিজেকে গ্র‌ুম করবেন, তার স্টাইলিং টিপস।

তবে সবার আগে নিজের সিভি আপডেট করুন, তারপরে যে কোম্পানির জন্য ইন্টারভিউ দিতে যাচ্ছেন, তার সম্পর্কে কিছুটা পড়াশোনা করে নিন। এর পরের ধাপ কিন্তু গ্র‌ুম করা। আপনার জ্ঞান ও কর্মদক্ষতা থাকলেও ইন্টারভিউ-এর সময় স্মার্ট ও ঝকঝকে লাগাটা জরুরি।

চাকরির ইন্টারভিউ দিতে গেলে যে একবারি ফর্মাল পোশাক পরতেই হবে তা কিন্তু নয়। স্কার্ট বা ড্রেস পরতেই পারেন। তবে যাই পরুন সেটা কিন্তু আবার স্মার্ট ও ছিমছাম হওয়া জরুরি। তবে খুব বেশি ক্যাজুয়াল পোশাক এড়িয়ে চললেই ভালো হয়। যেমন স্লিভলেস পোশাক না পরাই ভালো।

খোলামেলা পোশাক ইন্টারভিউয়ে একেবারেই চলবে না। প্রয়োজনে একটু বেশি পোশাক পরতে পারেন, কিন্তু কম একেবারেই চলবে না। পেশাদার কর্পোরেট জগতে কিন্তু আপনার শার্ট কিভাবে গুঁজেছেন বা ভিড়ের মধ্যে আপনাকে আলাদা করা যাচ্ছে কিনা, এসব বিষয়ে নজর দেয়া।

ইন্টারভিউয়ে যাওয়ার আগে নিজের নখ পরিষ্কার করে কেটে রাখুন। নেল পলিশ লাগাতেই পারেন, তবে চড়া রং এড়িয়ে যাওয়াই ভালো।

হিল জুতা পড়তে অভ্যস্ত হলে তবেই পরুন। ইন্টারভিউয়ে স্টাইলিশ সাজতে হিল তোলা জুতা পড়বেন, কিন্তু ঠিকভাবে ম্যানেজ করতে পারলেন না, তাহলে কিন্তু সবটাই মাঠে মারা যাবে। আর জুতা যেন পলিশ করা থাকে।

ইন্টারভিউ দিতে যাওয়ার সময় চড়া মেকআপ করবেন না। লাল লিপস্টিক বা স্মোকি আইজ এড়িয়ে চলুন। চুল পরিচ্ছন্ন ভাবে বেঁধে রাখুন। আপনার সাজপোশাক দেখে আপনাকে যেন কোনওভাবেই অগোছালো এলোমেলো মনে না হয়।

 

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2020 Mohajog