1. sardardhaka@yahoo.com : adminmoha :
  2. mohajog@yahoo.com : Daily Mohajog : Daily Mohajog
  3. nafij.moon@gmail.com : Nafij Moon : Nafij Moon
মঙ্গলবার, ১৮ জানুয়ারী ২০২২, ০১:৫৫ অপরাহ্ন

তিন শিক্ষকের প্রাথমিক বিদ্যালয়!

মহাযুগ নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : শনিবার, ২৮ ডিসেম্বর, ২০১৯
  • ১২৫ বার

যশোরের ঝিকরগাছার বালিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষক স্বপ্লতায় শ্রেণিতে পাঠদান ব্যাহত হচ্ছে। ছয়জনের স্থলে তিনজন শিক্ষক পাঠদান করেন বিদ্যালয়টিতে। অবিলম্বে শিক্ষক নিয়োগের জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করেছেন এলাকাবাসী ও শিক্ষার্থীরা।

চতুর্থ শ্রেণির ছাত্র আল আমিন হোসেন জানায়, বিদ্যালয়ে শিক্ষক না থাকায় শ্রেণিতে প্রতিদিন পাঠদান হয় না। তাই সিলেবাস অনুযায়ী শ্রেণিতে পড়া শেষ না হওয়ায় পরীক্ষায় সমস্যা হয়। তৃতীয় শ্রেণির জান্নাতুন ফেরদৌস অথৈ জানায়, প্রধান শিক্ষক আমাদের শ্রেণিতে পাঠদান করেন কিন্তু তিনি প্রায় উপজেলা শিক্ষা অফিসে যান। তাই শ্রেণিতে পাঠদান বন্ধ থাকে।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক মনিরুজ্জামান জানান, বিদ্যালয়টিতে বর্তমান ২৪৫ জন শিক্ষার্থী রয়েছে। ছয়জন শিক্ষক থাকার কথা থাকলেও আছেন তিনজন। নেই প্রাক-প্রাথমিক শিক্ষক। তাছাড়া, আমাকেও মাঝে-মধ্যে দাপ্তরিক কাজে উপজেলা শিক্ষা অফিসে যেতে হয়।

তিনি আরও জানান, চলতি বছরের শুরুতে বিদ্যালয় থেকে দুজন শিক্ষক বদলি হয়ে অন্যত্র চলে যান। আর একজন গত জুন মাসে অবসরে যাওয়ায় বিদ্যালয়টি শিক্ষক সংকটে পড়ে যায়।

বিদ্যালয় পরিচালনা পর্যদের সভাপতি (এসএমসি) আজগার আলী জানান, বিদ্যালয়টিতে শিক্ষক সংকটে লেখাপড়া ঠিকমতো হচ্ছে না। অভিভাবকরা শিক্ষক নিয়োগের বিষয় বারবার খোঁজ নেন। তিনি অবিলম্বে শিক্ষক নিয়োগ ও বিদ্যালয়ের সীমানাপ্রাচীর নির্মাণের জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করেন।

উপজেলা শিক্ষা কর্মকর্তা (প্রাথমিক) ইসমত আরা পারভিন জানান, বিদ্যালয়টি লেখাপড়ায় ভালো। তবে শিক্ষক সংকটে যে সমস্যা আছে তা খুব শিগগিরই কেটে যাবে। নতুন নিয়োগে শিক্ষক প্রদান করা হবে।

 

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2020 Mohajog