1. sardardhaka@yahoo.com : adminmoha :
  2. mohajog@yahoo.com : Daily Mohajog : Daily Mohajog
  3. nafij.moon@gmail.com : Nafij Moon : Nafij Moon
মঙ্গলবার, ১৮ জানুয়ারী ২০২২, ১২:৫৯ অপরাহ্ন

নড়াইলে অর্থ আত্মসাতের অভিযোগে ইউপি সচিব আটক

মহাযুগ নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : শুক্রবার, ৩ জানুয়ারী, ২০২০
  • ৬১ বার

নড়াইলের কালিয়া উপজেলার সামাজিক নিরাপত্তা সহায়তার অর্থ স্ত্রীসহ পরিবারের সদস্যদের নামে আত্মসাৎ ও ইউপি সদস্যদের স্বাক্ষর জাল করার অভিযোগে জয়নগর ইউনিয়ন পরিষদের সচিব মহিদুল ইসলামকে আটক করেছেন কালিয়ার উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. নাজমুল হুদা।

স্থানীয় সরকার মন্ত্রণালয়ে জয়নগর পরিষদের সদস্য কামরুল ইসলমের দায়ের করা লিখিত অভিযোগের তদন্তকালে বৃহস্পতিবার দুপুরে তাকে আটক করা হয়। আটক ইউপি সচিবকে উপজেলার নড়গাতি থানায় হস্তান্তর করা হয়েছে।

অভিযোগের বিবরণে জানা যায়, জযনগর ইউপি চেয়ারম্যান চৌধুরী আলাউদ্দিন নির্বাচিত হওয়ার পর থেকে ইউনিয়ন পরিষদ পরিচালনাসহ নানাভাবে দুর্নীতি ও অনিয়ম করে অর্থ আত্মসাৎ করে আসছেন। ইউপি সদস্যদের না জানিয়ে এককভাবে সিদ্ধান্ত নিয়ে ভূমি হস্তান্তর ফিসের টাকা, সরকারের নির্ধারিত উন্নয়ন কর্মকাণ্ড টিআর, কাবিখা, কাবিটা, কর্মসৃজন প্রকল্প ও এডিপির বরাদ্দকৃত অর্থ বিভিন্ন প্রকল্পের নামে আত্মসাৎ করেন তিনি।

এছাড়া ইউনিয়নের গ্রামগুলোতে ৬ হাজার পরিবারের কাছে বাড়ির হোল্ডিং নম্বর প্লেট বিক্রির ৬ লাখ টাকা, সরকারি করের টাকা, ২০১৯ সালের জানুয়ারি থেকে জুন পর্যন্ত ভিজিডির সুবিধাভোগীদের জমাকৃত টাকাসহ সামাজিক নিরাপত্তা সহায়তার টাকা এবং এলজিএসপির বরাদ্দকৃত ৮ লাখ ৬৮ হাজার ৭৭৭ টাকা আত্মসাৎ করেছেন বলে অভিযোগে উল্লেখ করা হয়।

অন্যদিকে ইউপি সদস্যদের সাথে অসদাচরণের অভিযোগও রয়েছে তার বিরুদ্ধে। স্থানীয় সরকার মন্ত্রণালয় অভিযোগটির তদন্তভার কালিয়ার ইউএনও’র উপর দিলে ইউনিয়ন পরিষদ কার্যালয়ে গিয়ে তদন্ত শুরু করেন ইউএনও।

তদন্তকালে জয়নগর ইউপি চেয়ারম্যানসহ ইউপি সচিব মো. মহিদুলের বিরুদ্ধে সামাজিক নিরাপত্তা সহায়তা, ভিজিডি, বিধাব ভাতা, বয়স্ক ভাতা ও মাতৃত্বকালিন ভাতার টাকা পরিবারের সদস্যসহ স্বজনদের নামে আত্মসাৎ ও সরকারি অর্থ আত্মসাতের প্রমাণ পাওয়া যায়। পরে তদন্ত কর্মকর্তা তাৎক্ষণিকভাবে সচিবকে আটক করে পুলিশে দেন।

জয়নগর ইউপির চেয়ারম্যান চৌধুরী আলাউদ্দিন এসব অভিযোগ অস্বীকার করে বলেন, একটি কুচক্রী মহল তার রাজনৈতিক সুনাম নষ্টসহ হীন স্বার্থ আদায়ের জন্য ওইসব মিথ্যা ও বানোয়াট অভিযোগ করে তাকে হেও প্রতিপন্ন করার অপচেষ্টা চালিয়ে যাচ্ছে।

কালিয়ার উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. নাজমুল হুদা ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, তদন্তকালে অভিযোগের সত্যতা পাওয়ায় ওই ইউপি সচিবকে আটক করে থানায় হস্থান্তর করা হয়েছে। এ ঘটনায় তার বিরুদ্ধে মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

 

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2020 Mohajog