1. sardardhaka@yahoo.com : adminmoha :
  2. mohajog@yahoo.com : Daily Mohajog : Daily Mohajog
  3. nafij.moon@gmail.com : Nafij Moon : Nafij Moon
বুধবার, ২৬ জানুয়ারী ২০২২, ০১:২৮ অপরাহ্ন

রমজানের আগে দুই লাখ টন পেঁয়াজ আমদানি করা হবে

মহাযুগ নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : শুক্রবার, ৩ জানুয়ারী, ২০২০
  • ১৫৫ বার

আগামী রমজান মাসের প্রয়োজনীয় চাহিদা মেটাতে দুই লাখ মেট্রিক টন পেঁয়াজ আমদানি করা হবে বলে জানিয়েছেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি।

তিনি বলেন, টিসিবি, সিটি গ্রুপ, মেঘনা গ্রুপ এবং এস আলম গ্রুপ প্রত্যেকে ৫০ হাজার মেট্রিক টন করে পেঁয়াজ আমদানি করবে। রমজান শুরুর আগেই এগুলো আমদানি করা হবে। এর পাশাপাশি ভৌজ্যতেল, ছোলা, আদা, রসুন, খেজুরসহ সকল নিত্যপ্রয়োজনীয় পণ্যের চাহিদা, উৎপাদন ও আমদানি পর্যালোচনা করে প্রয়োজনীয় মজুত করা হবে।

আজ বাণিজ্য মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে আসছে মাহে রমজান উপলক্ষে নিত্যপ্রয়োজনীয় পণ্যের মজুত, সরবরাহ, মূল্য পরিস্থিতি স্বাভাবিক এবং স্থিতিশীল রাখার লক্ষ্যে ব্যবসায়ী, সংশ্লিষ্ট মন্ত্রণালয় ও বিভাগের প্রতিনিধিদের নিয়ে এই মতবিনিময় সভা আয়োজন করা হয়।

সভায় বাণিজ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি তোফায়েল আহমেদ উপস্থিত ছিলেন। তিনি জানান, রমজানের আগে বড়-বড় গ্রুপের পাশাপাশি ক্ষুদ্র ও মাঝারি পেঁয়াজ আমদানিকারকদের সব ধরণের সহযোগিতা করবে সরকার।

সভায় অন্যন্যের মধ্যে বাণিজ্য সচিব ড. মো. জাফর উদ্দিন,বাংলাদেশ প্রতিযোগিতা কমিশনের চেয়ারপার্সন মো. মফিজুল ইসলাম, ট্যারিফ কমিশনের চেয়ারম্যান তপন কান্তি ঘোষ, টিসিবির চেয়ারম্যান ব্রিগেডিয়ার জেনারেল মো. হাসান জাহাঙ্গীর, জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের মহাপরিচালক বাবলু কুমার সাহা, মেঘনা গ্রুপের চেয়ারম্যান মোস্তফা কামাল, বাংলাদেশ পাইকারী ভৌজ্য তেল ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক হাজী মো. গোলাম মাওলাসহ নিত্যপ্রয়োজনীয় পণ্যের আমদানিকারক, জাতীয় রাজস্ব বোর্ড, বাংলাদেশ ব্যাংক, কৃষি মন্ত্রণালয়, এফবিসিসিআই ও অন্যান্য ব্যবসায়ী সংগঠনের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

 

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2020 Mohajog