1. sardardhaka@yahoo.com : adminmoha :
  2. mohajog@yahoo.com : Daily Mohajog : Daily Mohajog
  3. nafij.moon@gmail.com : Nafij Moon : Nafij Moon
মঙ্গলবার, ১৮ জানুয়ারী ২০২২, ০১:১৮ অপরাহ্ন

স্বস্তি নেই সবজিতে, বেড়েছে পেঁয়াজের ঝাঁজ

মহাযুগ নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : শুক্রবার, ৩ জানুয়ারী, ২০২০
  • ১৩৯ বার

রাজধানীর বাজারগুলোতে সপ্তাহের ব্যবধানে পেঁয়াজের দাম কেজিতে বেড়েছে ৪০ টাকার মতো। এদিকে শীতের সবজি বাজারে ভরপুর থাকলেও তা ক্রেতাদের স্বস্তি দিচ্ছে না। কিছু সবজির দাম সপ্তাহের ব্যবধানে বেড়েছে।

শুক্রবার রাজধানীর কারওয়ানবাজার, রামপুরা, মালিবাগ হাজীপাড়া, খিলগাঁও অঞ্চলের বিভিন্ন বাজার ঘুরে এমন তথ্য পাওয়া গেছে।

গত বছরের সেপ্টেম্বরের শেষে ভারত থেকে পেঁয়াজ আমদানি বন্ধ হয়ে যায়। এসময় অস্থির হয়ে ওঠে দেশীয় পেঁয়াজের বাজার। সর্বকালের রেকর্ড ছাড়িয়ে পেঁয়াজের কেজি গিয়ে দাঁড়ায় ৩০০ টাকার কাছাকাছি। পাকিস্তান ও মিশর থেকে পেঁয়াজ আমদানি করে তা টিসিবির ট্রাক সেলের মাধ্যমে বিক্রি শুরু হয়। একই সঙ্গে বাজারে আসে কলিসহ নতুন পেঁয়াজ। টিসিবির ৪৫ টাকা কেজির পেঁয়াজ ও ১০০ টাকা কেজি নতুন পেঁয়াজে স্বস্তি ফেরে। কিন্তু এক মাসের ব্যবধানে আবারও অস্থিরতা দেখা দেয় পেঁয়াজের বাজারে। আমদানি করা পেঁয়াজের দেখা মিলছে না অধিকাংশ বাজারে। রাজধানীর বিভিন্ন বাজারে দেখা মিলেছে শুধুই দেশি পেঁয়াজের। আর দামও বেড়েছে। গত সপ্তাহে ১০০ থেকে ১২০ টাকা কেজিতে বিক্রি হওয়া দেশি পেঁয়াজ আজ বিক্রি হচ্ছে ১৫০ থেকে ১৬০ টাকায়।

পেঁয়াজের বাড়তি ঝাঁজের সঙ্গে স্বস্তি দিচ্ছে না সবজির দামও। গত সপ্তাহের মতো বাজার ও মানভেদে করলার কেজি বিক্রি হচ্ছে ৮০-১০০ টাকা। দেশি পাকা টমেটোর কেজি বিক্রি হচ্ছে ৬০-৮০ টাকা। আর আমদানি করা পাকা টমেটোর কেজি বিক্রি হচ্ছে ৫০-৬০ টাকা।

গত সপ্তাহে শিম, ফুলকপি, বাঁধাকপি, মুলা ও গাজরের দামে কিছুটা কমলেও চলতি সপ্তাহে বেড়েছে। ভালো মানের শিমের কেজি বিক্রি হচ্ছে ৪০-৫০ টাকা, যা গত সপ্তাহে ছিল ৩০-৪০ টাকা।গত সপ্তাহে যে ফুলকপি ২০-২৫ টাকা পিস বিক্রি হয় তার দাম বেড়ে ৩০-৩৫ টাকা হয়েছে। আর ৪০ টাকায় নেমে আসা গাজর আবার ৫০ টাকায় উঠেছে।

সপ্তাহের ব্যবধানে দাম অপরিবর্তিত থাকা সবজির মধ্যে নতুন গোল আলুর কেজি ৩০-৪০

 

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2020 Mohajog