1. sardardhaka@yahoo.com : adminmoha :
  2. mohajog@yahoo.com : Daily Mohajog : Daily Mohajog
  3. nafij.moon@gmail.com : Nafij Moon : Nafij Moon
বুধবার, ২৬ জানুয়ারী ২০২২, ০২:১৪ অপরাহ্ন

ইবিতে এখনো শূন্য ৩৭২ আসন

মহাযুগ নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : রবিবার, ১২ জানুয়ারী, ২০২০
  • ১৪৭ বার

ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) ২০১৯-২০ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) শ্রেণিতে প্রথম অপেক্ষমান তালিকার ভর্তি কার্যক্রম শেষ হয়েছে। এ অপেক্ষমান তালিকার ভর্তি শেষে এখনো বিভিন্ন বিভাগে মোট ৩৭২টি আসন ফাঁকা রয়েছে বলে বিশ্ববিদ্যালয়ের একাডেমিক শাখা সূত্রে জানা গেছে।

সংশ্লিষ্ট ইউনিট সূত্রে জানা যায়, বিশ্ববিদ্যালয়ের আটটি অনুষদের অধীন ৩৪টি বিভাগে মোট ২৩০৫টি আসনে মধ্যে মেধাতালিকায় ভর্তি পর গত ২২ ডিসেম্বর থেকে প্রথম অপেক্ষমান তালিকার সাক্ষাতকার ও ভর্তি কার্যক্রম শুরু হয়। এরপর গত ৭ জানুয়ারি এই ভর্তি কার্যক্রম শেষ হয়।

মোট চারটি ইউনিটের মধ্যে প্রথম অপেক্ষমান তালিকার ভর্তি কার্যক্রম শেষে ধর্মতত্ত্ব অনুষদভুক্ত ‘এ’ ইউনিটে কোন আসন ফাঁকা না থাকলেও বাকি তিন ইউনিটে এখনো ৩৭২টি আসন ফাঁকা রয়েছে। যা পরবর্তীতে দ্বিতীয় মেধাতালিকা থেকে ভর্তি করানো হবে বলে স্ব স্ব ইউনিট সূত্রে জানা গেছে।

ইউনিটভিত্তিক আসন ফাঁকা রয়েছে- কলা, সামাজিক বিজ্ঞান ও আইন অনুষদভূক্ত ‘বি’ ইউনিটে ১৮৪টি, ব্যবসায় প্রশাসন অনুষদভূক্ত ‘সি’ ইউনিটে ৪৮টি এবং বিজ্ঞান, জীববিজ্ঞান ও প্রযুক্তি-প্রকৌশল অনুষদভুক্ত ‘ডি’ ১৪০টি আসন।

উল্লেখ্য, আসনশূন্য থাকা সাপেক্ষে দ্বিতীয় মেধাতালিকা থেকে সাক্ষাতকার ও ভর্তি জন্য ইতোমধ্যে একটি বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে।

 

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2020 Mohajog