1. sardardhaka@yahoo.com : adminmoha :
  2. mohajog@yahoo.com : Daily Mohajog : Daily Mohajog
  3. nafij.moon@gmail.com : Nafij Moon : Nafij Moon
রবিবার, ২৩ জানুয়ারী ২০২২, ০৬:৫৫ অপরাহ্ন

‘ফাগুন হাওয়ায়’র জন্য ভারতে পুরস্কৃত তৌকীর

মহাযুগ নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : শনিবার, ২৫ জানুয়ারী, ২০২০
  • ১৭১ বার

গেল বছরের ফেব্রুয়ারিতে ভাষা আন্দোলনকে কেন্দ্র করে মুক্তি পেয়েছিল ‘ফাগুন হাওয়ায়’ সিনেমা। সিনেমাটির জন্য সদ্য ভারতে অনুষ্ঠিত হয়ে যাওয়া ‘ষষ্ঠ রাজস্থান আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব’-এ সেরা নির্মাতার পুরস্কার পেলেন বাংলাদেশের নন্দিত নির্মাতা তৌকীর আহমেদ।

রাজস্থানের জয়পুরে শনিবার (১৮ জানুয়ারি) শুরু হয়ে ছয় দিনব্যাপী এই উৎসবের পর্দা নামে গত বুধবার (২২ জানুয়ারি)। উৎসবের সমাপনী দিনে প্রতিযোগিতায় বিভিন্ন বিভাগের বিজয়ীদের নাম ঘোষণা করা হয়। সেখানেই পুরস্কৃত হন ‘ফাগুন হাওয়ায়’ সিনেমার নির্মাতা।

সেই উৎসবে তৌকীর আহমেদ ছাড়াও বাংলাদেশি পরিচালক মিজানুর রহমান লাবু পরিচালিত স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ‘মালা ভাবি’ স্পেশাল জুরি ম্যানশন অ্যাওয়ার্ড অর্জন করে। এতে অভিনয় করার জন্য টুটুল চৌধুরী সেরা অভিনেতা হয়েছেন। তারা সশরীরে উপস্থিত হয়ে পুরস্কার গ্রহণও করেন।

উৎসবে আন্তর্জাতিক জুরি হিসেবে ছিলেন- ফরাসি অভিনেত্রী ও প্রযোজক মেরিয়েন বোর্গো, ভারতীয় ফিল্ম ফেস্টিভ্যালের মডারেটর ও অভিনেতা চার্লস থমসন, বাংলাদেশি লেখক ও চলচ্চিত্র নির্মাতা মনজুরুল ইসলাম মেঘ এবং আন্তর্জাতিকভাবে প্রশংসিত ইরানি চলচ্চিত্র নির্মাতা হাসান নাজর।

আরআইএফএফ ফিল্ম ক্লাব আয়োজিত রাজস্থান আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব এবার মহাত্মা গান্ধীর ১৫০ বছর বয়সের মূল প্রতিপাদ্য রেখে উৎসব সাজানো হয়েছে। উৎসবের ভেন্যু ছিল জওহর কালা কেন্দ্র ও সিনেমাপলিস, ওয়ার্ল্ড ট্রেড পার্ক, জেএলএন মার্গ এবং জয়পুর।

 

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2020 Mohajog