1. sardardhaka@yahoo.com : adminmoha :
  2. mohajog@yahoo.com : Daily Mohajog : Daily Mohajog
  3. nafij.moon@gmail.com : Nafij Moon : Nafij Moon
শনিবার, ২৯ জানুয়ারী ২০২২, ০৮:২০ অপরাহ্ন

প্রাথমিকে ৩০ জানুয়ারি ছুটি ঘোষণা!

মহাযুগ নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : সোমবার, ২৭ জানুয়ারী, ২০২০
  • ১৬৩ বার

প্রাথমিক স্কুলে ২৯ নয়, সরস্বতী পূজার ছুটি আগামী ৩০ জানুয়ারি। এই বিষয়ে একটি আদেশ জারি করবে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর। সোমবার (২৭ জানুয়ারি) অধিদপ্তরের মহাপরিচালক মো. ফসিউল্লাহ্ এ তথ্যের সত্যতা নিশ্চিত করেছেন।

তিনি বলেন, আজই এ বিষয়ে আদেশ জারি হবে। প্রসঙ্গত, এর আগে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় অনুমোদিত প্রাথমিক বিদ্যালয়ের ছুটির তালিকায় সরস্বতী পূজার ছুটি ২৯ জানুয়ারি লেখা ছিল। যেহেতু, পূজা ৩০ জানুয়ারি সেহেতু ওইদিনই স্কুল বন্ধ থাকবে। আর ২৯ জানুয়ারি যথারীতি স্কুল চলবে।

এদিকে পিটিআই স্কুলগুলোতে সরস্বতী পূজার বন্ধ ৩০ জানুয়ারি ঘোষণা করে একটি আদেশ জারি করা হয়েছে।

এর আগে ২৯ জানুয়ারি নয়, প্রাথমিক বিদ্যালয়ের সরস্বতী পূজার ছুটি ৩০ জানুয়ারি নির্ধারণের দাবি জানিয়েছিলো বঙ্গবন্ধু প্রাথমিক শিক্ষা গবেষণা পরিষদের নেতারা। গত রোববার (১৬ জানুয়ারি) গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ দাবি জানান পরিষদের সভাপতি মো. সিদ্দিকুর রহমান এবং সাধারণ সম্পাদক সুব্রত রায়।

সেই বিবৃতিতে বলা হয়, তিথি অনুসারে এ বছর সরস্বতী পূজার মূল আনুষ্ঠানিকতা হচ্ছে ৩০ জানুয়ারি। এ পূজাটি মূলত: শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে পালিত হয়। সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ছুটির তালিকায় সরস্বতী পূজার ছুটি ২৯ জানুয়ারি উল্লেখ করা হয়েছে। এ তারিখ পরিবর্তন করে ৩০ তারিখ ছুটি পুনঃনির্ধারণের দাবি জানান তারা।

বিবৃতিতে আরও বলা হয়, ২৩ জানুয়ারি পিটিআই সমূহের ছুটি পরিবর্তন করে পত্র জারি করেছে সিইন‌এড বোর্ড। এক‌ই মন্ত্রণালয় বা বিভাগে একই ছুটি একাধিক দিনে হ‌ওয়া কাম্য নয়। সরস্বতী পূজা উপলক্ষে আগামী ২৯ জানুয়ারির (বুধবার) পরিবর্তে ৩০ জানুয়ারি বৃহস্পতিবার সুপ্রিম কোর্টের উভয় বিভাগের জন্য অবকাশকালীন ছুটি ঘোষণা করা হয়েছে। এসব বিবেচনায় সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ছুটি ২৯ তারিখের পরিবর্তে ৩০ তারিখ পুনঃনির্ধারণের জন্য কর্তৃপক্ষের নিকট আহ্বান জানিয়েছেন নেতারা।

 

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2020 Mohajog