1. sardardhaka@yahoo.com : adminmoha :
  2. mohajog@yahoo.com : Daily Mohajog : Daily Mohajog
  3. nafij.moon@gmail.com : Nafij Moon : Nafij Moon
রবিবার, ২২ মে ২০২২, ০৭:৪০ পূর্বাহ্ন

ভোট গণনা বন্ধে ট্রাম্পের মামলা

মহাযুগ নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ৫ নভেম্বর, ২০২০
  • ১০৯ বার

গুরুত্বপূর্ণ কয়েকটি রাজ্যে ভোট গণনা বন্ধে মামলা দায়ের করেছে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের প্রচারণা শিবির। এই রাজ্যগুলো হলো- উইসকিনসন, পেনসিলভানিয়া ও মিশিগান। এর আগে এক টুইট বার্তা ও নির্বাচনী ভাষণে ভোট কারচুপির অভিযোগ তুলেছিলেন ট্রাম্প।

ভোট ‘কারচুপির’ অভিযোগ তুলে এসব রাজ্যে গণনা বন্ধের প্রতিজ্ঞা করেছিলেন ট্রাম্প। যদিও নিজের দাবির স্বপক্ষে কোনও প্রমাণ তুলে ধরতে পারেননি তিনি।

মার্কিন প্রেসিডেন্ট নির্বাচিত হতে হলে এই চারটি দোদুল্যমান রাজ্যে জয় পাওয়া খুব জরুরি। জর্জিয়া ও মিশিগানে বেশ এগিয়ে রয়েছেন জো বাইডেন। পেনসিলভানিয়া ও উইসকিনসনেও বাইডেনের অবস্থা মোটামুটি ভালো।

পেনসিলভানিয়ায় আরও বহু ভোট গণনা বাকি আছে। নির্বাচনের তিনদিন পর পর্যন্ত সেখানে ব্যালট পৌঁছাবে। ট্রাম্প শিবির ওই ভোটগুলোই গণনা বন্ধে দাবি জানাচ্ছে। এদিকে মঙ্গলবার প্রেসিডেন্ট নির্বাচনী শিবির যে ‘অসামঞ্জস্যতা’ দেখেছে তার ভিত্তিতে সেখানে ভোট গণনা বন্ধের দাবি জানাচ্ছেন ট্রাম্প।

এদিকে পেনসিলভানিয়ার ফিলাডেলফিয়া কনভেনশন সেন্টারের বাইরে ট্রাম্প বিরোধীরা জড়ো হয়ে বিক্ষোভ প্রদর্শন করেছে। বিক্ষোভ সমাবেশে প্রত্যেকটি ভোট গোনার স্বপক্ষে স্লোগান দেয়া সমর্থকদের অনেকে ট্রাম্প পুনঃর্নর্বিাচিত হওয়ার নেতিবাচক দিক সম্পর্কে বক্তব্য রাখেন।

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2020 Mohajog