1. sardardhaka@yahoo.com : adminmoha :
  2. mohajog@yahoo.com : Daily Mohajog : Daily Mohajog
শুক্রবার, ২৬ ফেব্রুয়ারী ২০২১, ০৮:০৩ পূর্বাহ্ন

দেশে এলো আরও ৫০ লাখ করোনার টিকা

মহাযুগ নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : সোমবার, ২৫ জানুয়ারী, ২০২১
  • ৬৯ বার

ভারতের সেরাম ইনস্টিটিউট থেকে কেনা ৫০ লাখ করোনার টিকা ঢাকায় পৌঁছেছে।

সোমবার (২৫ জানুয়ারি) বেলা ১১টা ২০মিনিটে ভারতের মুম্বাই থেকে এয়ার চার্টার ফ্লাইট শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে।
বিমানবন্দর থেকে এই টিকা বেক্সিমকোর টঙ্গীর গুদামে নেওয়া হবে। সারা দেশে পাঠানোর আগে টিকা সরকারি ওষুধ পরীক্ষাগারে পরীক্ষা করে ছাড়পত্র নেওয়া হবে।স্বাস্থ্য অধিদপ্তরের সহকারী পরিচালক ও বিমানবন্দরের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. শাহরিয়ার সাজ্জাদ এ তথ‌্য নিশ্চিত করেছেন।
এর আগে ২১ জানুয়ারি ভারত সরকারের উপহার হিসেবে ২০ লাখ টিকা এসেছে। মোট ৭০ লাখ টিকা রাখা ও বিতরণের সব প্রস্তুতি নিয়েছে সরকার।

এদিকে, আগামী ২৭ জানুয়ারি একজন নার্সকে প্রয়োগের মধ্যে দিয়ে দেশে প্রাথমিকভাবে শুরু হচ্ছে টিকা কার্যক্রম। এদিন রাজধানীর কুর্মিটালো জেনারেল হাসপাতালে আরও ২৪ জনকে টিকা প্রয়োগের কথা রয়েছে। পরদিন ২৮ জানুয়ারি রাজধানীর ৫টি হাসপাতালে ফ্রন্টলাইন স্বাস্থ্যকর্মী ৪০০ থেকে ৫০০ জনকে টিকা প্রয়োগের কথা রয়েছে। টিকা দিয়ে ছয় থেকে সাত দিন তাদের পর্যবেক্ষণে রাখা হবে। পার্শ্বপ্রতিক্রিয়া দেখা না দিলে, বড় ধরনের কোনো সমস্যা না হলে এবং সব ঠিকঠাক থাকলে ৮ ফেব্রুয়ারির আগেই সারা দেশে টিকা কার্যক্রম শুরু হতে পারে বলে সংশ্লিষ্টরা জানিয়েছেন।

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2020 Mohajog