1. sardardhaka@yahoo.com : adminmoha : Sardar Dhaka
  2. nafij.moon@gmail.com : Nafij Moon : Nafij Moon
  3. rafiqul@mohajog.com : Rafiqul Islam : Rafiqul Islam
  4. sardar@mohajog.com : Shahjahan Sardar : Shahjahan Sardar
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬:৫৮ অপরাহ্ন

৪৬৬ জন চালক নিয়োগের বিজ্ঞপ্তি স্থগিত

মহাযুগ নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : মঙ্গলবার, ৯ ফেব্রুয়ারী, ২০২১
  • ৫০২ বার

সরকারি যানবাহন অধিদপ্তরের দেওয়া ৪৬৬ জন গাড়ি চালক নিয়োগ বিজ্ঞপ্তি স্থগিত করেছেন হাইকোর্ট। একই সঙ্গে সরকারি যানবাহন অধিদপ্তরের কমিশনার ও পরিচালকের (নৌ) বিরুদ্ধে আদালত অবমাননার রুল জারি করেছেন হাইকোর্ট।
মঙ্গলবার বিচারপতি জে বি এম হাসান ও বিচারপতি মো. খায়রুল আলমের হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনও) কার্যালয়ে মাস্টাররোলে কর্মরত ২৮ চালকের করা এক আবেদেনে এ আদেশ দেন আদালত। আদালতে আবেদনকারী পক্ষে আইনজীবী ছিলেন ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল ও অ্যাডভোকেট আবদুস সাত্তার পালোয়ান।

পরে আইনজীবী আবদুস সাত্তার পালোয়ান জানান, দেশের বিভিন্ন ইউএনও কার্যালয়ে মাস্টাররোলে নিয়োগ পাওয়া চালকদের চাকরি না দিয়ে পরিবহণ পুল চালক নিয়োগে ২০১৭ সালের আগস্ট ও সেপ্টেম্বরে দুটি নিয়োগ বিজ্ঞপ্তি দেয়।

এর বৈধতা চ্যালেঞ্জ করে বিভিন্ন উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে মাস্টাররোলে কর্মরত ২৮ চালক হাইকোর্টে রিট করেন। ওই রিটে জারি রুলের চূড়ান্ত শুনানি নিয়ে দুটি বিজ্ঞপ্তি অবৈধ ঘোষণা করে ২০১৮ সালের ৩ অক্টোবর রায় দেন হাইকোর্ট। রায়ে ওই ২৮ চালককে ৩০ দিনের মধ্যে স্থায়ী নিয়োগের জন্য নির্দেশ দেওয়া হয়।

আবদুস সাত্তার পালোয়ান আরো জানান, দুই বছর অতিবাহিত হলেও কোনো প্রকার আপিল কিংবা রায় বাস্তবায়ন না করে ফের চলতি বছরের ৭ জানুয়ারি ৪৬৬ জন চালক নিয়োগে বিজ্ঞপ্তি দেয় সরকারি যানবাহন অধিদপ্তর। তখন ২৮ জন চালক হাইকোর্টে আদালত অবমাননার আবেদন করেন। ওই আবেদনের শুনানি নিয়ে ৭ জানুয়ারির বিজ্ঞপ্তির ৪৬৬ জন চালক নিয়োগের অংশ স্থগিত করা হয়। একই সঙ্গে সরকারি যানবাহন অধিদপ্তরের কমিশনার এবং পরিচালকের (নৌ) বিরুদ্ধে রায় অমান্য করার অভিযোগে আদালত অবমাননার রুল জারি করেন হাইকোর্ট।

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 Mohajog