1. sardardhaka@yahoo.com : adminmoha :
  2. mohajog@yahoo.com : Daily Mohajog : Daily Mohajog
বুধবার, ০৩ মার্চ ২০২১, ০২:২৭ অপরাহ্ন

এমবিবিএস ভর্তি পরীক্ষা : একদিনেই ৬৪ সহস্রাধিক আবেদন

মহাযুগ নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : শুক্রবার, ১২ ফেব্রুয়ারী, ২০২১
  • ৫২ বার

দেশের সব সরকারি মেডিকেল ও ডেন্টাল কলেজে (২০২০-২১ শিক্ষাবর্ষ) এমবিবিএস ভর্তি পরীক্ষার অনলাইনে আবেদন গ্রহণ বৃহস্পতিবার (১১ ফেব্রুয়ারি) দুপুর ১২টা থেকে শুরু হয়েছে। আবেদন শুরুর সঙ্গে সঙ্গে টেলিটকের মাধ্যমে নির্দিষ্ট অঙ্কের ফি জমা দিয়ে নির্ধারিত ফরম পূরণ করে অনলাইনে আবেদনকারীর সংখ্যা দ্রুত বাড়তে থাকে।

শুক্রবার (১২ ফেব্রুয়ারি) দুপুর আড়াইটা পর্যন্ত এ সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে প্রায় ৬৪ হাজার। আগামী ১ মার্চ পর্যন্ত অনলাইনে এ আবেদন প্রক্রিয়া চলবে।

স্বাস্থ্য শিক্ষা অধিদফতরের (চিকিৎসা শিক্ষা ও জনশক্তি উন্নয়ন) অধ্যাপক ডা. আহসান হাবিব দুপুর আড়াইটার দিকে এ তথ্য জানিয়েছেন। তিনি বলেন, ‘প্রতি মুহূর্তেই আবেদনকারীর সংখ্যা কিউমেলেটিভ হারে বাড়ছে।’

স্বাস্থ্য অধিদফতরের অধীনে কেন্দ্রীয়ভাবে রাজধানীসহ সারাদেশে আগামী ২ এপ্রিল সকাল ১০টা থেকে বেলা ১১টা পর্যন্ত ঘণ্টাব্যাপী ১০০ নম্বরের নৈর্ব্যক্তিক প্রশ্নে এমবিবিএস কোর্সের এ ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। দেশে বর্তমানে সরকারিভাবে পরিচালিত ৩৭টি মেডিকেল কলেজে শিক্ষার্থীর আসন সংখ্যা চার হাজার ৩৫০টি।

স্বাস্থ্য অধিদফতরের একাধিক কর্মকর্তা জানান, মহামারি করোনার কারণে এ বছর এইচএসসিতে অংশগ্রহণকারী সব শিক্ষার্থীকে আগের ফলাফল, অর্থাৎ জেএসএসসি ও এসএসসি পরীক্ষায় প্রাপ্ত নম্বরের ভিত্তিতে ফলাফল (অটোপাস) দেয়া হয়। ফলে এ বছর রেকর্ডসংখ্যক পরীক্ষার্থী অংশগ্রহণ করবে। তাই এ বছর স্বাস্থ্য অধিদফতর আপাতত ১ লাখ ২১ হাজার পরীক্ষার্থী অংশগ্রহণ করবে, এমনটা মাথায় রেখে পরীক্ষা গ্রহণের পরিকল্পনা করছে। প্রয়োজনে কেন্দ্রের সংখ্যা আরও বৃদ্ধি করা হবে বলে জানান তারা।

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2020 Mohajog