1. sardardhaka@yahoo.com : adminmoha :
  2. mohajog@yahoo.com : Daily Mohajog : Daily Mohajog
রবিবার, ০৭ মার্চ ২০২১, ০৫:৩১ পূর্বাহ্ন

থাকছেন না ফেরদৌস, বঙ্গবন্ধু সিনেমায় তাজউদ্দীন চরিত্রে রিয়াজ

মহাযুগ নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ১৮ ফেব্রুয়ারী, ২০২১
  • ৩১ বার

মুম্বাইয়ে চলছে শ্যাম বেনেগাল পরিচালিত ‘বঙ্গবন্ধু’ চলচ্চিত্রের শুটিং। ছবিটিতে তাজউদ্দীন আহমদ যে চরিত্রে অভিনয়ের কথা ছিলো চিত্রনায়ক ফেরদৌসের। তবে হঠাৎ করেই জানা গেল এই চরিত্রে ফেরদৌস নন, অভিনয় করবেন চিত্রনায়ক রিয়াজ।

‘বঙ্গবন্ধু’ সিনেমার বাংলাদেশ অংশের লাইন প্রডিউসার ও নির্মাতা মোহাম্মদ হোসেন জেমী বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, ‘হ্যা, তথ্যটি সঠিক। ফেরদৌস আহমেদের পরিবর্তে এ চরিত্রে রিয়াজ আহমেদকে নেয়া হয়েছে। কিছু টেকনিক্যাল কারণ ছিলো এই পরিবর্তনের।’

‘এরইমধ্যে মুম্বাই গিয়ে সিনেমার প্রথম লটের শুটিংও করেছেন রিয়াজ। বাংলাদেশে যখন বাকি অংশের শুটিং হবে সেখানেও যোগ দেবেন তিনি’- যোগ করেন জেমি।

তবে সিনেমার শুটিং চলাকালীন অভিনেতা পরিবর্তনের কারণ সম্পর্কে মুখ খুললেন না মোহাম্মদ হোসেন জেমী। ধারণা করা হচ্ছে ভারত প্রবেশে নিষেধাজ্ঞা রয়েছে ফেরদৌসের। তিনি দেশটিতে কালো তালিকা ভূক্ত। সেজন্যই মুম্বাইয়ে গিয়ে তার পক্ষে শুটিং করা সম্ভব হয়নি। বাধ্য হয়ে ‘বঙ্গবন্ধু’ সিনেমার টিম থেকে তিনি বাদ পড়লেন। আর সেখানে যোগ দিলেন রিয়াজ।

প্রসঙ্গত, ভারতের গত লোকসভা নির্বাচনে একজন বাংলাদেশি হয়েও তৃণমূলের এক নেতার জন্য প্রচারণায় অংশ নেন ফেরদৌস। এ বিষয়ে ফেরদৌসের নামে ভারতের স্বরাষ্ট মন্ত্রণালয়ে অভিযোগ করে বিজেপির নেতারা। ঘটনা তদন্ত করে এর সত্যতা পাওয়ায় ‘হঠাৎ বৃষ্টি’খ্যাত এ অভিনেতাকে কালো তালিকাভুক্ত করে দেশটির কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রক।

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2020 Mohajog