1. sardardhaka@yahoo.com : adminmoha :
  2. mohajog@yahoo.com : Daily Mohajog : Daily Mohajog
  3. nafij.moon@gmail.com : Nafij Moon : Nafij Moon
শনিবার, ১০ এপ্রিল ২০২১, ০৬:২১ অপরাহ্ন

এবার নেপালে মোশাররফ করিমের সিনেমা

মহাযুগ নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ২৫ ফেব্রুয়ারী, ২০২১
  • ৩৯ বার

গত ১২ ফেব্রুয়ারি মুক্তি পেয়েছিল ‘ডিকশনারি’ সিনেমাটি। এটি কলকাতার সিনেমা। নির্মাণ করেছেন গুণী নির্মাতা ও অভিনেতা এবং তৃণমূল কংগ্রেসের মন্ত্রী ব্রাত্য বসু।

মোশাররফ করিম এখানে অভিনয় করে দুই বাংলার দর্শকের মন ছুঁয়েছেন। মুক্তির পর সিনেমাটি বক্সঅফিসেও ভাল ব্যবসা করেছে।

এবার এই ছবির মুকুটে নতুন পালক যোগ হলো। কলকাতা ও বাংলাদেশের দর্শক মাতিয়ে সিনেমাটি এবার প্রদর্শিত হতে যাচ্ছে নেপালে। সেখানে নেপাল আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের জন্য নির্বাচিত হয়েছে ‘ডিকশনারি’।

বসিরহাটের সাংসদ তথা অভিনেত্রী নুসরাত জাহান খুশির খবরটি সামনে এনেছেন। নিজের সোশ্যাল হ্যান্ডেলে খবরটি জানিয়েছেন অভিনেত্রী। শুভেচ্ছা জানিয়েছেন নেটিজেনরাও।

পরিচালক ব্রাত্য বসু এবং প্রযোজক ফেউদৌসুল হাসান সাহিত্যিক বুদ্ধদেব গুহর লেখা দু’টি গল্প ‘বাবা হওয়া’ আর ‘স্বামী হওয়া’কে সুন্দরভাবে মিশিয়েছেন এ সিনেমায়। চিত্রনাট্যকে একটি গল্পের কাঠামোয় বেঁধেছেন দুই নাট্যকার উজ্জ্বল চট্টোপাধ্যায় ও ব্রাত্য নিজে। দু’জনেই নাট্য জগতের হওয়ায় চিত্রনাট্যের বাঁধুনিতে ছিল নাটকের দৃশ্যান্তরের ছাপ। কাটা কাটা ছোট ছোট দৃশ্য নিয়ে সময়ের খেলা খেলেছেন পর্দায়।

ছবিতে মোশাররফ করিম ও নুসরাত ছাড়াও অভিনয় করেছেন আবির চট্টোপাধ্যায়, পৌলমী বসুর মতো শিল্পীরা।

কলকাতার পাশাপাশি বোলপুর, শান্তিনিকেতনে হয়েছে ছবির শুটিং। ফ্রেন্ডস কমিউনিকেশন প্রযোজিত ‘ডিকশনারি’র মাধ্যমেই প্রায় ১০ বছর পর সিনেমার পরিচালনায় ফিরেছেন ব্রাত্য বসু।

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2020 Mohajog