1. sardardhaka@yahoo.com : adminmoha : Sardar Dhaka
  2. nafij.moon@gmail.com : Nafij Moon : Nafij Moon
  3. rafiqul@mohajog.com : Rafiqul Islam : Rafiqul Islam
  4. sardar@mohajog.com : Shahjahan Sardar : Shahjahan Sardar
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৫:৪৭ অপরাহ্ন

রোজা রেখেও নেয়া যাবে করোনার টিকা

মহাযুগ নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : সোমবার, ১৫ মার্চ, ২০২১
  • ২৫১ বার

রোজা রেখেও করোনাভাইরাসের টিকা নেয়া যাবে বলে জানিয়েছে ধর্ম মন্ত্রণালয়। রোববার ইসলামিক ফাউন্ডেশনের দেশ বরেণ্য আলেমদের সঙ্গে মতবিনিময় সভা হয়। সেখানে আলেমরাই এ মতামত দিয়েছেন বলে জানিয়েছেন ধর্ম মন্ত্রণালয় জনসংযোগ কর্মকর্তা আনোয়ার হোসাইন।

এ সভায় পবিত্র রমজান মাসে কোভিড-১৯ এর চলমান টিকা কার্যক্রম বিষয়ে আলোচনা করা হয় এবং দেশের জনগণের স্বাস্থ্য নিরাপত্তা ও জীবন রক্ষার স্বার্থে করোনার টিকা নেওয়া যাবে কিনা তা নিয়ে আলোচনা হয়।

আলোচনায় উপস্থিত আলেম সমাজ সর্বসম্মতভাবে একমত পোষণ করেন যে, যেহেতু করোনাভাইরাসের টিকা মাংসপেশিতে গ্রহণ করা হয় এবং তা সরাসরি খাদ্যনালী ও পাকস্থলিতে প্রবেশ করে না। সেহেতু রমজান মাসে রোজাদার ব্যক্তি দিনের বেলায় শরীরে করোনাভাইরাসের টিকা নিলে রোজা ভঙ্গ হবে না।

বিশ্বের বিশ্বের শীর্ষস্থানীয় আলেমরাও একই ধরনের মত দিয়েছেন বলে জানিয়েছেন ধর্ম মন্ত্রণালয়। কাজেই রোজা রেখে করোনাভাইরাসের টিকা নেয়া যাবে।

ইসলামিক ফাউন্ডেশনের মহাপরিচালক ড. মুশফিকুর রহমানের সভাপতিত্বে দেশের বরেণ্য উলামায়ে কেরাম এবং ইসলামিক ফাউন্ডেশনের ঊর্ধ্বতন কর্মকর্তাদের সমন্বয়ে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের সচিব নূরুল ইসলাম প্রধান অতিথি হিসেবে অংশগ্রহণ করেন।

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 Mohajog