1. sardardhaka@yahoo.com : adminmoha :
  2. mohajog@yahoo.com : Daily Mohajog : Daily Mohajog
  3. nafij.moon@gmail.com : Nafij Moon : Nafij Moon
বৃহস্পতিবার, ১৫ এপ্রিল ২০২১, ১১:৪৬ পূর্বাহ্ন

অতিরিক্ত ফি নিলে শাস্তি

মহাযুগ নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : শনিবার, ২৭ মার্চ, ২০২১
  • ২৩ বার

উচ্চ মাধ্যমিক শিক্ষার্থীদের ট্রান্সফার সার্টিফিকেট (টিসি) দেয়ার সময় অতিরিক্ত ফি নিতে পারবে না কোনো প্রতিষ্ঠান। শিক্ষা বোর্ড নির্ধারিত ৭০০ টাকা ফি অনলাইনে পরিশোধ করে শিক্ষার্থীরা টিসি নিতে পারবেন। অতিরিক্ত ফি নেয়া হলে ওই কলেজের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হবে।

শনিবার (২৭ মার্চ) ঢাকা শিক্ষা বোর্ডের কলেজ পরিদর্শক অধ্যাপক ড. হারুন-অর-রশিদ বলেন, ‘শিক্ষার্থীদের কাছ থেকে টিসি ফি বাবদ অতিরিক্ত টাকা না নিতে কলেজগুলোকে নির্দেশ দেওয়া হয়েছে। শিক্ষার্থীরা যে মাসে কলেজ থেকে টিসি নেবেন, সে মাস পর্যন্ত বেতন আদায় করতে পারবে কলেজগুলো।’

জানা গেছে, চলতি বছরের ১০ জানুয়ারি থেকে একাদশ শ্রেণির শিক্ষার্থীদের কলেজ বা বোর্ড পরিবর্তনের আবেদন গ্রহণ শুরু করেছে ঢাকা বোর্ড। তবে, কলেজগুলো শিক্ষার্থীদের টিসি দিতে অতিরিক্ত টাকা নিচ্ছে বলে অভিযোগ তুলেছেন অভিভাবকরা।

ড. হারুন-অর-রশিদ বলেন, ‘কিছু প্রতিষ্ঠান অতিরিক্ত ফি নিচ্ছে বলে অভিযোগ উঠেছে। অতিরিক্ত ফি নেওয়ার কোনো সুযোগ নেই। এ ধরনের বেআইনি ও অপরাধমূলক কার্যক্রম থেকে বিরত থাকতে সব প্রতিষ্ঠানকে নির্দেশ দেওয়া হয়েছে। কোনো প্রতিষ্ঠানের বিরুদ্ধে এ ধরনের কাজের প্রমাণ পেলে তার বিরুদ্ধে প্রচলিত আইন অনুযায়ী শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হবে।

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2020 Mohajog