1. sardardhaka@yahoo.com : adminmoha :
  2. mohajog@yahoo.com : Daily Mohajog : Daily Mohajog
  3. nafij.moon@gmail.com : Nafij Moon : Nafij Moon
বৃহস্পতিবার, ১৫ এপ্রিল ২০২১, ১১:২৮ পূর্বাহ্ন

চলচ্চিত্র পরিচালকদের সভাপতি সোহান, মহাসচিব শাহীন সুমন

মহাযুগ নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : শনিবার, ৩ এপ্রিল, ২০২১
  • ১২ বার

চলচ্চিত্র পরিচালকদের সংগঠন বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতির নির্বাচনে সভাপতি হলেন সোহানুর রহমান সোহান। আর মহাসচিব হিসিবে নির্বাচিত হয়েছেন শাহীন সুমন।

শুক্রবার (২ এপ্রিল) বিএফডিসিতে এ সংগঠনের দ্বি-বার্ষিক নির্বাচন অনুষ্ঠিত হয়। এতে ১২৯ ভোট পেয়ে সোহানুর রহমান সোহান ও ১৬৫ ভোট পেয়ে শাহীন সুমন নির্বাচিত হন।

দুজনই একই প্যানেল থেকে নির্বাচিত হয়েছেন। শাহীন সুমনের নিকটতম প্রতিদ্বন্দ্বী এস এ হক অলিক পেয়েছেন ৬৪ ভোট আর সাফিউদ্দিন সাফির বাক্সে জমা পড়েছে মাত্র ৩৫ ভোট।

অন্যদিকে ‘কেয়ামত থেকে কেয়ামত’ সিনেমার পরিচালক সোহানুর রহমান সোহান হারিয়েছেন কাজী হায়াৎ ও শাহ আলম কিরণকে। কাজী হায়াৎ পেয়েছেন ৮০ ভোট এবং কিরণ পেয়েছেন ৫৫ জনের সমর্থন৷

উপ মহাসচিব পদে ১৬২ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন কবিরুল ইসলাম রানা। এছাড়া, এই নির্বাচনে সহ-সভাপতি হিসেবে ১৬৬ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন ছটকু আহমেদ। অর্থ সচিব মো. সালাহউদ্দিন (১৭০), সাংগঠনিক সচিব রকিবুল আলম রকিব (১২৪), আন্তর্জাতিক ও তথ্যপ্রযুক্তি পদে নোমান রবিন (১৫১), সাংস্কৃতিক ও ক্রীড়া পদে শাহীন কবির টুটুল (১৯৩) জয় লাভ করেন।

কার্যনির্বাহী সদস্য নির্বাচিত হয়েছেন পল্লী মালেক (১৮৫), জাকির হোসেন রাজু (১৭৪), রহিম বাবু (১৬৬), নুর মোহাম্মদ মনি (১৬৫), মাসুমা তানি (১৬৩), মোস্তাফিজুর রহমান বাবু (১৫৪), সেলিম আজম (১৪৭),
হাবিবুল ইসলাম হাবিব (১৪০), সাইদুর রহমান সাইদ (১৩৭), শাহাদত হোসেন লিটন (১২৯)।

শুক্রবার বিএফডিসিতে সকাল ৯টা থেকে ভোট গ্রহণ শুরু হয়। চলে বিকেল ৫টা পর্যন্ত।২০২১-২০২২ সালের মেয়াদের নির্বাচনে এবার মোট ভোটার ছিলেন ৩৬১ জন।

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2020 Mohajog