1. sardardhaka@yahoo.com : adminmoha :
  2. mohajog@yahoo.com : Daily Mohajog : Daily Mohajog
  3. nafij.moon@gmail.com : Nafij Moon : Nafij Moon
বৃহস্পতিবার, ১৫ এপ্রিল ২০২১, ১০:৫৩ পূর্বাহ্ন

সারাদেশে যেভাবে চলবে আদালত

মহাযুগ নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : সোমবার, ৫ এপ্রিল, ২০২১
  • ১৪ বার

করোনা পরিস্থিতি বিবেচনায় বিচারিক আদালতের কার্যক্রম সীমিত করে একটি প্রজ্ঞাপন জারি করেছে সুপ্রিম কোর্ট প্রসাশন। রোববার রাতে আদালত প্রসাশনের বিচার শাখা থেকে এটি জারি করা হয়।

এতে বলা হয়, ৫ এপ্রিল সোমবার থেকে ১১ এপ্রিল পর্যন্ত সারাদেশের চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালত ও চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারিক কার্যক্রম সীমিতভাবে চলবে।

অন্যান্য আদালত ও ট্রাইব্যুনালের কার্যক্রম পরিচালনা না করতে আদেশ দেয়া হয়েছে। তবে সাংবিধানিক বাধ্যবাধকতার কারণে প্রত্যেক চিফ জুডিশিয়াল ও চিফ মেট্রোপলিটন আদালতে একজন করে ম্যাজিস্ট্রেট থাকবেন। স্বাস্থ্যবিধি মেনে শারীরিক উপস্থিতিতে তিনি বিচারকাজ পরিচালনা করবেন।

এদিক সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগের ৪টি বেঞ্চ ও চেম্বার আদালতের একটি বেঞ্চ বসবে বিচার কাজ পরিচালনা করতে। এসব বেঞ্চে ভার্চুয়ালি বিচারকাজে পরিচালনায় যুক্ত থাকবেন।

বিচারকদের কর্মস্থল ত্যাগ না করার নির্দেশ

একইসঙ্গে বিচারিক আদালতের কার্যক্রম সীমিতকরণ করা হলেও বিচারকসহ সংশ্লিষ্টদের কর্মস্থল ত্যাগ না করতেও নির্দেশ দিয়েছেন সুপ্রিম কোর্ট। সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগের বিচার শাখা থেকে এটি জারি করা হয়।

এতে বলা হয়, ৫ এপ্রিল (সোমবার) থেকে ১১ এপ্রিল পর্যন্ত কোনো বিচারক, আদালতের কর্মকর্তা-কর্মচারী তার কর্মস্থল ত্যাগ করতে পারবেন না।

এ প্রজ্ঞোপনে স্বাক্ষর করেন সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগের রেজিস্ট্রার মো. গোলাম রব্বানী।

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2020 Mohajog