1. sardardhaka@yahoo.com : adminmoha : Sardar Dhaka
  2. nafij.moon@gmail.com : Nafij Moon : Nafij Moon
  3. rafiqul@mohajog.com : Rafiqul Islam : Rafiqul Islam
  4. sardar@mohajog.com : Shahjahan Sardar : Shahjahan Sardar
বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১০:৩৩ অপরাহ্ন

নিগারের সেঞ্চুরিতে নারী দলের টানা চতুর্থ জয়

মহাযুগ নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : রবিবার, ১১ এপ্রিল, ২০২১
  • ২০৪ বার

বাংলাদেশ দলকে আরেকটি সেঞ্চুরি উপহার দিলেন নিগার সুলতানা। তার সেঞ্চুরিতেই ইমার্জিং নারী দলের ওয়ানডে সিরিজে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে বাংলাদেশ পেল টানা চতুর্থ জয়। আগেই সিরিজ নিশ্চিত করা টাইগ্রেসরা জয়ের ধারা অব্যাহত রেখে প্রোটিয়াদের এখন বাংলাওয়াশ করার পথে।

চতুর্থ ওয়ানডেতে আগে ব্যাট করতে নেমে ৪ উইকেটে ২৩৬ রান সংগ্রহ করে নিগার সুলতানার দল। জবাবে ১২৬ রানেই গুটিয়ে যায় সফরকারীরা। ফলে ১১০ রানের বিশাল জয় নিয়ে ৪-০ তে এগিয়ে গেল স্বাগতিকরা।

লক্ষ্য তাড়া করতে নেমে শুরু থেকেই একের পর এক উইকেট হারাতে থাকে সফরকারীরা। ৬৬ রানেই পড়ে যায় ৬ উইকেট। মিডল অর্ডারে কেবল লড়াই করেন অনিকা বোষ। দলের হয়ে সর্বোচ্চ ৬৩ রান করেন এই অলরাউন্ডার। এছাড়া দুই অঙ্কের ঘরে পৌছতে পেরেছেন কেবল দুইজন। ফাহিমার দুর্দান্ত বোলিংয়ের কাছে ১২৬ রানেই শেষ হয় প্রোটিয়াদের ইনিংস।

এর আগে টানা তিন জয়ে সিরিজ নিশ্চিত করা বাংলাদেশ টস জিতে আগে ব্যাট করার সিদ্ধান্ত নেয়। সিরিজের দ্বিতীয় ম্যাচে ১০১ রানের অপরাজিত ইনিংস খেলা নিগার আরেকটি সেঞ্চুরি উপহার দেন। ১৩২ বলের ইনিংস ছিল আটটি চার ও একটি ছয়ের মার।

সিরিজজুড়ে দারুণ ধারাবাহিক ওপেনার মুর্শিদা খাতুন ৪১ রানের ইনিংস খেলে হন রান আউট। এ বাঁহাতির ৭৮ বলের ইনিংসে চারের মার ছিল পাঁচটি। পাঁচ নম্বরে ব্যাট করতে নামা সোবহানা মোস্তারি ৫২ বলে ৪৫ রান করেন। তিন বাউন্ডারির সঙ্গে ছিল এক ছক্কা।

শেষে ক্যামিও ইনিংস খেলে দলের রান বাড়িয়ে দেন লতা মন্ডল। ১৬ বলে একটি করে চার-ছক্কায় ২৫ রান করে থাকেন অপরাজিত।

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 Mohajog