1. sardardhaka@yahoo.com : adminmoha : Sardar Dhaka
  2. nafij.moon@gmail.com : Nafij Moon : Nafij Moon
  3. rafiqul@mohajog.com : Rafiqul Islam : Rafiqul Islam
  4. sardar@mohajog.com : Shahjahan Sardar : Shahjahan Sardar
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৮:৪০ অপরাহ্ন

সুপ্রিম কোর্টের আপিল বিভাগ চলবে সপ্তাহে তিনদিন

মহাযুগ নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : রবিবার, ১১ এপ্রিল, ২০২১
  • ২০৮ বার

করোনা সংক্রমণ বাড়ায় সরকারের ঘোষিত লকডাউনের প্রেক্ষাপটে দেশের সর্বোচ্চ আদালত সুপ্রিম কোর্টের আপিল বিভাগের বন্ধ থাকা কার্যক্রম সীমিত পরিসরে চলবে।

সপ্তাহে রবি, মঙ্গল ও বৃহস্পতিবার এই তিনদিন ভার্চুয়ালি সকাল সাড়ে ৯টা থেকে দুপুর ১২টা পর্যন্ত মামলার শুনানি অনুষ্ঠিত হবে।

প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নির্দেশক্রমে রোববার (১১ এপ্রিল) আপিল বিভাগের রেজিস্ট্রার মো. বদরুল আলম ভূঞা স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, করোনার উদ্ভূত পরিস্থিতিতে ১২ এপ্রিল থেকে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত ভার্চুয়ালি (প্রধান বিচারপতির নেতৃত্বাধীন) আপিল বিভাগের এক নম্বর কোর্ট সীমিত পরিসরে পরিচালিত হবে। এছাড়া ভার্চুয়ালি প্রতি সোম ও বুধবার বেলা ১১টা থেকে চেম্বারজজ আদালতে জরুরি বিষয়ে শুনানি হবে।

করোনার বিস্তার রোধে দেশে ৭ দিনের নিষেধাজ্ঞা আরোপের মধ্যে গত ৫ এপ্রিল থেকে সুপ্রিম কোর্টের আপিল বিভাগের বিচার কার্যক্রম বন্ধ ছিল। শুধু ভার্চুয়ালি উপস্থিতির মাধ্যমে মঙ্গলবার ও বৃহস্পতিবার বেলা ১১টা থেকে চেম্বার আদালতে জরুরি বিষয়ে শুনানি করা হতো।

গত ৪ এপ্রিল হাইকোর্ট বিভাগের এক বিজ্ঞপ্তিতে বলা হয়, ৫ এপ্রিল হতে এফিডেভিডকৃত জরুরি বিষয়ে রিট, দেওয়ানি ও ফৌজদারি সংক্রান্ত একটি করে ডিভিশন বেঞ্চ এবং কোম্পানি ও অ্যাডমিরালটি সংক্রান্ত একটি বেঞ্চ শুধু ভার্চুয়াল উপস্থিতির মাধ্যমে শুনানি করবেন। তারই আলোকে হাইকোর্টের পৃথক চারটি ভার্চুয়াল বেঞ্চে মামলার শুনানি চলে আসছে।

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 Mohajog