1. sardardhaka@yahoo.com : adminmoha :
  2. mohajog@yahoo.com : Daily Mohajog : Daily Mohajog
  3. nafij.moon@gmail.com : Nafij Moon : Nafij Moon
বুধবার, ১২ মে ২০২১, ১০:৪৯ পূর্বাহ্ন

বায়ার্নের বিপক্ষে হেরেও সেমিতে পিএসজি

মহাযুগ নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : বুধবার, ১৪ এপ্রিল, ২০২১
  • ২০ বার

উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে ঘরের মাঠে জার্মান জায়ান্ট ক্লাব বায়ার্ন মিউনিখের বিপক্ষে ১-০ গোলের ব্যবধানে হেরেও সেমিফাইনালের টিকেট পেয়েছে ফেঞ্চ ক্লাব পিএসজি। মূলত অ্যাওয়ে গোল সুবিধা পেয়েই সেরা চারে নিজেদের জায়গা নিশ্চিত করেছে মাউরিসিও পচেত্তিনোর শিষ্যরা।

কোয়ার্টার ফাইনাল পর্বের প্রথম লেগের ম্যাচে বায়ার্নের মাঠে দাপুটে জয় তুলে নিয়েছিল পিএসজি। টানটান উত্তেজনাপূর্ণ ওই ম্যাচে বর্তমান চ্যাম্পিয়নদের বিপক্ষে ৩-২ গোল ব্যবধানে জিতেছিল নেইমাররা। ফলে সেমিফাইনালে উঠতে ড্র কিংবা এক গোলে হারলেও সমস্যা ছিল না। আর দ্বিতীয় লেগে ১-০ গোলেই হেরেছে পিএসজি। আর তাই অ্যাওয়ে গোলে এগিয়ে থাকায় শেষ হাসি হেসেছে গত আসরের ফাইনালিস্ট ক্লাবটি।

পিএসজির ফেঞ্চ তারকা এমবাপ্পের নৈপুণ্যে ম্যাচের তৃতীয় মিনিটে প্রথম সুযোগটি পায় পিএসজি। ডান দিক দিয়ে ফরাসি ফরোয়ার্ডের ডি-বক্সে ঢুকে নেওয়া শট দূরের পোস্টের পাশ দিয়ে বাইরে যায়।

ছয় মিনিট পর তার গোলমুখে বাড়ানো পাস নিয়ন্ত্রণে নিতে গিয়ে ব্যর্থ হয়ে হতাশায় মুখ ঘুরিয়ে ফেলেন নেইমার। বল ক্লিয়ার করতে পারেনি ডিফেন্ডাররাও। মুহূর্ত বাদে ফাঁকায় বল দেখে ব্রাজিলিয়ান তারকা শট নেন ঠিকই, কিন্তু ততক্ষণে দেরি হয়ে গেছে। ঠেকিয়ে দেন গোলরক্ষক।

২৭তম মিনিটে আবারও হতাশ করেন নেইমার। ডিফেন্ডারদের পেছনে ফেলে ডি-বক্সে ঢুকে ডান দিকে ফাঁকায় বল বাড়ান এমবাপে। সামনে একমাত্র বাধা গোলরক্ষক, কিন্তু মোক্ষম সুযোগ কাজে লাগাতে পারেননি বিশ্বের সবচেয়ে দামি ফুটবলার।

অবশেষে ৪০তম মিনিটে গোলের দেখা পায়নি সফররত বায়ার্ন। ডেভিড আলাবার শট কেইলর নাভাস ঝাঁপিয়ে ঠেকালেও বল তার হাতে লেগে উপরে উঠে যায়। গোলমুখে ছুটে গিয়ে হেডে গোলটি করেন ক্যামেরুনের ফরোয়ার্ড।

এরপর পুরো ম্যাচেই বেশ কয়েকটি আক্রমণ করে দুই দলই। কিন্তু কোনো দলই কারও জালে বল পাঠাতে সক্ষম হয়নি। ফলে ১-০ গোল ব্যবধানেই শেষ হয়েছে দ্বিতীয় লেগের ম্যাচটি।

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2020 Mohajog