1. sardardhaka@yahoo.com : adminmoha :
  2. mohajog@yahoo.com : Daily Mohajog : Daily Mohajog
  3. nafij.moon@gmail.com : Nafij Moon : Nafij Moon
মঙ্গলবার, ১১ মে ২০২১, ১১:০২ অপরাহ্ন

বাংলাদেশ লিড নেবে, যদি উইকেট ‘উল্টা-পাল্টা না করে’

মহাযুগ নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : শনিবার, ১ মে, ২০২১
  • ১৩ বার

প্রথম দিনের সঙ্গে দ্বিতীয় দিনের উইকেটের আচরণে পার্থক্য দেখা গেল বেশ। তবে তাইজুল ইসলামের মতে, উইকেট এখনও যথেষ্ট ভালো। নাটকীয়ভাবে আচরণ বদলে না গেলে বাংলাদেশ লিড নিতে পারবে বলেও মনে করেন এই বাঁহাতি স্পিনার।

পাল্লেকেলে টেস্টের দ্বিতীয় দিন শেষে প্রথম ইনিংসে শ্রীলঙ্কার রান ৬ উইকেটে ৪৬৯। ম্যাচের প্রথম দিনে উইকেট ছিল একদমই নিষ্প্রাণ; লঙ্কানরা দিন শেষ করেছিল ১ উইকেটে ২৯১ রানে। দ্বিতীয় দিনে উইকেটে বাউন্স হয়ে পড়ে কিছুটা অসমান। স্পিনে টার্ন ও বাড়তি বাউন্স মিলতে থাকে সকালের সেশন থেকেই। উইকেটে ধুলোর ওড়াউড়িও দেখা যায় কিছুটা।

সবকিছুতেই ইঙ্গিত, উইকেট ক্রমে কঠিন হয়ে ওঠার। বেশ শুষ্ক এই উইকেট ভেঙেও যেতে পারে। তবে সবচেয়ে বেশি টার্ন পেয়েছেন যিনি, সেই তাইজুল ইসলাম দিনের খেলা শেষে ভার্চুয়াল সংবাদ সম্মেলনে বললেন, এখনও বিপজ্জনক কিছু নয় উইকেট।

“ওরকম ফাটল নেই। এমন নয় যে প্রতি বলেই টার্ন করছে। অনেক বল টার্ন করছে না। মাঝেমধ্যে টার্ন করছে। সেটা বলের কারণে হতে পারে, উইকেটের কোনো একটি জায়গার কারণে হতে পারে। উইকেট দেখতে অনেক ভালো এখনও। এখনই বোঝা কঠিন যে মাঝপর্যায়ে গিয়ে কেমন হবে উইকেট। তবে আমার মনে হচ্ছে না, সমস্যা হবে ওরকম।”

দ্বিতীয় দিনে বাংলাদেশ বেশ ভালোভাবে ঘুরে দাঁড়ালেও শ্রীলঙ্কা এগিয়ে যাচ্ছে ৫০০ রানের দিকে। ৬৪ বলে ৬৪ রানের দারুণ ইনিংস খেলে অপরাজিত নিরোশান ডিকভেলা। সব মিলিয়ে বাংলাদেশের অপেক্ষায় বেশ কঠিন চ্যালেঞ্জ।

তাইজুল তবু আশাবাদী, ব্যাটিংয়ে ভালো করবে বাংলাদেশ।

“দুই দিন চলে গেছে, তারপর তিন দিন, চার দিন…আমরা লিড নিতে গেলে আমাদের ব্যাটসম্যানদের অনেক ভালো খেলতে হবে। উইকেট কেমন হবে, আসলে বোঝা কঠিন। ভালো থাকলে, ব্যাটসম্যানরা ভালো খেললে আমরা সহজেই লিড নিতে পারব। আর যদি উল্টা-পাল্টা কিছু হয় উইকেটে, তাহলে…(কঠিন হবে)।”

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2020 Mohajog