1. sardardhaka@yahoo.com : adminmoha :
  2. mohajog@yahoo.com : Daily Mohajog : Daily Mohajog
  3. nafij.moon@gmail.com : Nafij Moon : Nafij Moon
শনিবার, ১২ জুন ২০২১, ০৫:২৪ অপরাহ্ন

শিক্ষা প্রতিষ্ঠানের ছুটি ১২ জুন পর্যন্ত

মহাযুগ নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : বুধবার, ২৬ মে, ২০২১
  • ২১ বার

করোনাভাইরাস মহামারীর মধ্যে শিক্ষা প্রতিষ্ঠানের ছুটি ১২ জুন পর্যন্ত বাড়িয়েছে সরকার।

বুধবার দুপুরে ভার্চুয়াল সংবাদ সম্মেলনে এসে এই ঘোষণা দেন শিক্ষামন্ত্রী দীপু মনি।

শিক্ষা প্রতিষ্ঠান খোলা নিয়ে শিক্ষার্থী-অভিভাবকদের অনিশ্চয়তার মধ্যে দুপুরে ‘চলমান ছুটি ও শিক্ষা সংক্রান্ত বিভিন্ন বিষয়ে’ ভার্চুয়াল সংবাদ সম্মেলনে আসেন শিক্ষামন্ত্রী।

মন্ত্রী বলেন, “আমাদের যে পরিস্থিতি আছে মহামারীর, তার সাথে সম্প্রতি ঈদযাত্রার কারণে কিছুটা সংক্রমণের হার বেড়েছে। কোনো কোনো জেলায় সংক্রমণের হার বেশ বেড়েছে। সে কারণে সবগুলো বিষয় বিবেচনা করেই ১২ জুন পর্যন্ত ছুটি বাড়ানো হয়েছে।

“আশা করি অবস্থার উন্নতি হলে, আমরা শিক্ষা প্রতিষ্ঠান খুলে দিতে পারব। মাধ্যমিক ও উচ্চমাধ্যমিকের সব স্কুল খুলে দেওয়ার প্রস্তুতি আমাদের আছে। স্বাস্থ্যবিধি মেনে আমরা যেন প্রতিষ্ঠানগুলো খুলে দিতে পারি, সে নির্দেশনা দেওয়া আছে।”

শিক্ষা প্রতিষ্ঠান খোলার দাবিতে দেশের বিভিন্ন স্থানে শিক্ষার্থীরা মানববন্ধন করে আসছিলেন। এর মধ্যেই ছুটি আরেক দফা বাড়ানোর সিদ্ধান্ত জানাল সরকার।

করোনাভাইরাসের প্রাদুর্ভাবের পর গত ১৭ মার্চ থেকে দেশের সব শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রয়েছে।

সরকার কয়েক দফা শিক্ষা প্রতিষ্ঠান চালুর পরিকল্পনা করলেও মহামারী পরিস্থিতি স্বাভাবিক না হওয়ায় দফায় দফায় ছুটি বাড়াতে হয়েছে।

এর আগে গত ২৭ ফ্রেব্রুয়ারি শিক্ষা মন্ত্রী সংবাদ সম্মেলনে এসে ৩০ মার্চ থেকে স্কুল-কলেজ ও ২৪ মে থেকে বিশ্ববিদ্যালয় খোলার ঘোষণা দিয়েছিলেন। তবে দ্বিতীয় দফায় সংক্রমণ বাড়ায় সব শিক্ষা প্রতিষ্ঠানেই ছুটি বাড়াতে হয়েছে।

সবশেষ ২৯ মে পর্যন্ত সব শিক্ষা প্রতিষ্ঠানে ছুটি ঘোষণা করা আছে।

শ্রেণিকক্ষে পাঠদান শুরু করতে না পারায় এসএসসি-এইচএসসি পরীক্ষা আয়োজনের বিষয়েও সিদ্ধান্তে আসতে পারছে না শিক্ষা মন্ত্রণালয়।

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2020 Mohajog