1. sardardhaka@yahoo.com : adminmoha :
  2. mohajog@yahoo.com : Daily Mohajog : Daily Mohajog
  3. nafij.moon@gmail.com : Nafij Moon : Nafij Moon
শনিবার, ১২ জুন ২০২১, ০৬:২৩ অপরাহ্ন

আরমানিটোলায় অগ্নিকাণ্ড: ভবন মালিকসহ ২ জনের জামিন

মহাযুগ নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : মঙ্গলবার, ৮ জুন, ২০২১
  • ১১ বার

পুরান ঢাকার আরমানিটোলায় হাজী মুসা ম্যানশনে অগ্নিকাণ্ডের ঘটনায় দায়ের করা মামলায় ভবন মালিক মোস্তাক আহমেদ চিশতিসহ দুইজনের জামিন মঞ্জুর করেছেন আদালত। অপর আসামি হলেন তারিকুজ্জামান।

সোমবার ঢাকার অতিরিক্ত মুখ্যমহানগর হাকিম হাসিবুল হকের আদালতে আত্মসমর্পণ করে জামিন আবেদন করেন আসামিরা। শুনানি শেষে আদালত তিন হাজার টাকা মুচলেকায় আসামিদের জামিন মঞ্জুর করেন।

আদালতের সংশ্লিষ্ট থানার সাধারণ নিবন্ধন (জিআর) শাখা এ তথ্য নিশ্চিত করেছে।

এ নিয়ে মামলায় সাতজন আসামি জামিন পেলেন। এর আগে গত ৪ মে আসামি মোস্তাফিজুর রহমান, ৫ জুন আসামি বাপ্পি, আশরাফ হোসেন গাফফার, সাইদুল ইসলাম এবং ১২ মে মোস্তফার জামিন মঞ্জুর করেন আদালত।

গত ২২ এপ্রিল (বৃহস্পতিবার) দিবাগত রাত তিনটার দিকে হাজী মুসা ম্যানশনের নিচতলায় আগুন লাগে। এতে পাঁচজনের মৃত্যু হয়েছে। আর দগ্ধ হাসপাতালে ভর্তি হন ২০ জন।

এ ঘটনায় মুসা ম্যানশনের মালিক মোস্তফাসহ আটজনের নামে অবহেলা ও আবাসিক এলাকায় দাহ্য পদার্থ বা রাসায়নিক রাখার দায়ে বংশাল থানায় একটি মামলা করে পুলিশ। মামলায় অজ্ঞাতনামা আরও ১৫-২০ জনকে আসামি করা হয়।

(২৬ এপ্রিল) সোমবার মামলার দুই নম্বর আসামি মোস্তাফিজুর রহমানকে বগুড়ার নন্দীগ্রাম থেকে এবং তিন নম্বর আসামি মোহাম্মদ মোস্তফাকে রাজধানীর উত্তরা থেকে গ্রেপ্তার করে র‍্যাব।

ওই মামলার এজাহারে বলা হয়, মুসা ম্যানশনের মালিক মোস্তফা আহম্মেদসহ অন্যান্য কেমিক্যাল ব্যবসায়ীরা মুসা ম্যানশনের নিচতলায় দাহ্য পদার্থ এবং কেমিক্যাল সংরক্ষণের জন্য দোকান ও গোডাউন হিসেবে অত্যন্ত অবহেলাজনিতভাবে ব্যবহার করে আসছিলেন। এছাড়া আগুনে ওই বাড়ির ভাড়াটিয়াদের বিভিন্ন আসবাবপত্র পুড়ে আনুমানিক ৫০ লাখ টাকার ক্ষতি হয়েছে বলেও এজাহারে উল্লেখ করা হয়।

এজাহারে আরও বলা হয়, মানুষের জীবন বিপন্ন হতে পারে জেনেও আসামিরা অবৈধভাবে লাভবান হতে আবাসিক ভবনে অবহেলার সাথে দাহ্য পদার্থ ও রাসায়নিক সংরক্ষণ করায় প্রাণহানি ও সম্পদের ক্ষতি হয়েছে।

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2020 Mohajog