1. sardardhaka@yahoo.com : adminmoha :
  2. mohajog@yahoo.com : Daily Mohajog : Daily Mohajog
  3. nafij.moon@gmail.com : Nafij Moon : Nafij Moon
শনিবার, ১২ জুন ২০২১, ০৫:৪৫ অপরাহ্ন

স্বশরীরেই এসএসসি ও এইচএসসি পরীক্ষা, তৈরি হচ্ছে সাব-সেন্টার

মহাযুগ নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : মঙ্গলবার, ৮ জুন, ২০২১
  • ১৫ বার

করোনা সংক্রমণ রোধে পরীক্ষার্থীদের শারীরিক দূরত্ব নিশ্চিত করে স্বশরীরেই একই সেন্টারের অধীন কয়েকটি সাব সেন্টারের অনুমোদন দেয়া হতে পারে বলে জানিয়েছেন ঢাকা শিক্ষা বোর্ড চেয়ারম্যান অধ্যাপক নেহাল আহমেদ।

সোমবার বোর্ড চেয়ারম্যান বলেন, আমরা ঢাকা কলেজকে আরও দুটি সাব সেন্টার নিতে বলেছি। তারে আশে পাশে আরও শিক্ষা প্রতিষ্ঠান আছে। এতে তাদের ৩ হাজার শিক্ষার্থীকে ১ হাজার করে ভাগ করে বসাতে পারবে। তবে নিয়ন্ত্রণ থাকবে ঢাকা কলেজের। পরীক্ষা নেয়ার সিদ্ধান্ত বহাল রয়েছে জানিয়ে তিনি বলেন, পরীক্ষাকে কেন্দ্র করে সিলেবাস সংক্ষিপ্ত করা হয়েছে।

ক্লাস করার মধ্য দিয়ে স্বশরীরে পরীক্ষার আয়োজন করা হবে। পূর্ব নির্ধারিত সময় ও পুর্ণমানের উপরই পরীক্ষা অনুষ্ঠিত হবে। এখন পর্যন্ত এসকল সিদ্ধান্ত বহাল রয়েছে।

গত সপ্তাহে নতুন কেন্দ্র স্থাপন ও কেন্দ্র পরিবর্তনের বিষয়ে বিজ্ঞপ্তি প্রকাশ করেছে ঢাকা শিক্ষা বোর্ড। বিজ্ঞপ্তিতে বলা হয়, ১ জুন থেকে ৩০ জুন পর্যন্ত নির্ধারিত ফি প্রদান করে কেন্দ্রের আবেদন করা যাবে।

বোর্ড সূত্র জানায়, দেশের ১১টি শিক্ষা বোর্ডের পরীক্ষার জন্য সকল প্রস্তুতি রয়েছে। প্রশ্ন প্রণয়ন দীর্ঘ প্রক্রিয়া, ফলে এক্ষেত্রেও প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। সরকার চাইলে ১৫ দিনের মধ্যে পরীক্ষা নেয়া সম্ভব হবে। এর আগে এসএসসির ৬০ দিনের এবং এইচএসসির ৮৪ কর্মবিসের ক্লাস পরিকল্পনা ও সংক্ষিপ্ত সিলেবাস দেয়া হয়েছে।

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2020 Mohajog