1. sardardhaka@yahoo.com : adminmoha :
  2. suzan36076@gmail.com : azad azad : azad azad
  3. mohajog@yahoo.com : Daily Mohajog : Daily Mohajog
  4. nafij.moon@gmail.com : Nafij Moon : Nafij Moon
শুক্রবার, ০৬ অগাস্ট ২০২১, ১০:০৮ পূর্বাহ্ন

বিজেপি ছেড়ে তৃণমূলে পুত্রসহ মুকুল রায়

মহাযুগ নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : শনিবার, ১২ জুন, ২০২১
  • ২৭ বার

সব জল্পনার অবসান ঘটিয়ে বিজেপি ছেড়ে মমতা বন্দ্যোপাধ্যায়ের দল তৃণমূল কংগ্রেসে ফিরেছেন পশ্চিমবঙ্গের রাজ্য রাজনীতির হেভিওয়েট নেতা মুকুল রায় ও তার ছেলে শুভ্রাংশু। নিজ ঘরে ফিরতে শুক্রবার দুপুরে সপুত্র তৃণমূল ভবনে গেছেন মুকুল।

কলকাতার বাইপাসের ধারে তৃণমূল ভবনে এসময় উপস্থিত ছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়, অভিষেক বন্দ্যোপাধ্যায়সহ তৃণমূলের প্রথম সারির নেতারা। তাদের উপস্থিতেই তৃণমূলে আনুষ্ঠানিকভাবে যোগ দেবেন পিতা-পুত্র। তবে তৃণমূলের কোন পদে তাকে বসানো হবে তা এখনো ঠিক করা হয়নি।

একটা সময়ে তৃণমূলের সেকেন্ড ইন কমান্ড বলে পরিচিত ছিলেন মুকুল রায়। কিন্ত ২০১৭ সালে তিনি তৃণমূল ছেড়ে বিজেপিতে যোগ দেন। আবারো নিজ ঘরে ফিরে আসায় পশ্চিমবাংলায় বিরাট ধাক্কা খেল বিজেপি।

বিজেপি সূত্রে জানা গেছে, মুকুল যে তৃণমূলে ফিরতে পারেন এই আশঙ্কা করে বিজেপির শীর্ষ নেতাদের পক্ষ থেকে মুকুল রায়ের সঙ্গে যোগাযোগ করা হয়েছিল। তিনি যেন দলেই থাকেন সে ব্যাপারেও মুকুলের কাছে আবেদন জানিয়েছিলেন গেরুয়া দলের শীর্ষ নেতারা। তবে সেই ডাকে সাড়া দেননি মুকুল রায়।

তৃণমূল সূত্রে খবর, মুকুল রায়কে রাজ্যসভায় নিয়ে যেতে পারে তৃণমূল।

প্রসঙ্গত, গত কয়েকদিন ধরেই মুকুলের সঙ্গে বিজেপির দূরত্ব বাড়ছিল। দলের একাধিক গুরুত্বপূর্ণ বৈঠকেও তাকে দেখা যায়নি। এরপরই ছেলে শুভ্রাংশু রায়ের ফেসবুক পোস্ট ঘিরে জল্পনা আরো বেড়ে যায়। মুকুল রায়ের অসুস্থ স্ত্রীকে দেখতে তৃণমূল সাংসদ তথা মমতার ভাতিজা অভিষেক বন্দ্যোপাধ্যায় হাসপাতালে ছুটে গিয়েছিলেন। এরপর থেকেই মুকুল রায় ও শুভ্রাংশু রায়ের তৃণমূলে ফেরা নিয়ে জল্পনা বেড়ে যায়।

একসময় তৃণমূলে সেকেন্ড ইন কম্যান্ড ছিলেন মুকুল রায়। দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক ছিলেন মুকুল রায়। যে পদে কয়েকদিন আগেই দায়িত্ব নিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়ের ভাতিজা অভিষেক বন্দ্যোপাধ্যায়।

এদিন তৃণমূলে যোগ দেয়ার পর মুকুল রায় বলেন, ‘বিজেপিতে থাকতে না পেরেই তৃণমূলে ফিরে এসেছি।’

অন্যদিকে মুকুল রায়কে তৃণমূলে ফেরানোর পর তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, ‘ঘরের ছেলে ঘরে ফিরলো। আগামী দিনে আরো অনেকেই তৃণমূলে ফিরে আসবেন। তবে তিনি জানিয়ে দেন, যারা নোংরামির সীমা ছাড়িয়েছিলো তাদের আর তৃণমূলে ফেরত নেয়া হবে না।’

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2020 Mohajog