1. sardardhaka@yahoo.com : adminmoha :
  2. mohajog@yahoo.com : Daily Mohajog : Daily Mohajog
  3. nafij.moon@gmail.com : Nafij Moon : Nafij Moon
বুধবার, ২৮ জুলাই ২০২১, ১১:০১ অপরাহ্ন

সাকিব ‘ব্যাড বিহেভিয়ার কিং’

মহাযুগ নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ১ জুলাই, ২০২১
  • ২৬ বার

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের বর্তমান রাজা নিউজিল্যান্ড। ভারতকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছে তারা। কিন্তু যদি বাজে আচরণের কোনো চ্যাম্পিয়নশিপ হয়, তাহলে কে হবেন তার চ্যাম্পিয়ন। ক্রিকেট বিষয়ক ওয়বেসাইট ক্রিকইনফোর এক প্রতিবেদনে সাকিব আল হাসানকে ‘বাজে আচরণের রাজা’ হিসাবে অ্যাখ্যা দিয়েছে।

ক্রিকইনফো প্রতি মাসে ‘দ্য ব্রিফিং’ শিরোনামে একটি প্রতিবেদন প্রকাশ করেছে। যেখানে ক্রিকেটবিশ্বে ঘটে যাওয়া আলোচিত ঘটনাগুলোকে উপস্থাপন করা হয়। ‘দ্য ব্রিফিং’ এর এই সংখ্যায় সাকিবকে ‘ব্যাড বিহেভিয়ার কিং’ উল্লেখ করা হয়েছে।

ইংল্যান্ডে গিয়ে বায়ো-বাবল ভাঙা শ্রীলঙ্কার তিন ক্রিকেটার কুশল মেন্ডিস, নিরোশান ডিকভেলা ও নিরোশান গুনাথিলাকার কথাও এসেছে প্রতিবেদনটিতে।

সদ্য শেষ হওয়া ডিপিএলে আবাহনীর বিপক্ষে ম্যাচে আম্পায়ারের সিদ্ধান্তে সন্তুষ্ট না হয়ে সাকিবের স্ট্যাম্পে লাথি মারা এবং বৃষ্টির কারণে আম্পায়ার খেলা বদ্ধের ঘোষণা দিলে স্ট্যাম্প উপড়ে আছড়ে ফেলার ঘটনাকে সামনে আনা হয়েছে প্রতিবেদনে। পাশাপাশি ম্যাচ ফিক্সিংয়ের প্রস্তাব গোপন করে আন্তর্জাতিভাবে নিষিদ্ধ হওয়া, মাঠ থেকে দল তুলে নেওয়ার হুমকি (নিদাহাস ট্রফি), আম্পায়ারের ওপর রাগ (বিপিএল) এবং দর্শককে শারীরিকভাবে প্রহার করার ঘটনাগুলো উল্লেখ করা হয়েছে।

ক্রিকইনফো সাকিবকে নিয়ে তাদের প্রতিবেদনে লিখেছে, ‘যদি সত্যিই বিশ্ব বাজে আচরণের কোনো চ্যাম্পিয়নশিপ হয়, তাহলে নিশ্চয়ই সেটা উঠবে সাকিবের হাতে। তবে তার হাতে ট্রফিটি তুলে দেয়ার সাথে সাথে আপনাকে ভোঁ দৌড় দিতে হবে। কারণ তিনি এই ট্রফিকেও আপনার দিকে ছুঁড়ে মারতে পারেন!’

বাংলাদেশের ক্রিকেটের পোস্টার বয় বলা সাকিব আল হাসানকে। জুয়ারির কাছ থেকে ম্যাচ পাতানোর প্রস্তাব পেয়ে রাজি হননি, তবে এই ঘটনা আইসিসিকে না জানানোর অপরাধে ১ বছরের জন্য ক্রিকেট থেকে নিষিদ্ধ হয়েছিলেন বিশ্বসেরা এই অলরাউন্ডার। নিষেধাজ্ঞা কাটিয়ে মাঠে ফিরেছেন সাকিব। তবুও কিছুদিন ধরে ক্রিকেটের বাইরে তিনি। ঢাকা প্রিমিয়ার লিগের প্রথম পর্ব খেলে পরিবারের কাছে যুক্তরাষ্ট্রে ফিরে গেছেন। জিম্বাবুয়ের বিপক্ষে পূর্ণাঙ্গ সিরিজে আবারো মাঠে দেখা যাবে সাকিবকে।

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2020 Mohajog