1. sardardhaka@yahoo.com : adminmoha :
  2. mohajog@yahoo.com : Daily Mohajog : Daily Mohajog
  3. nafij.moon@gmail.com : Nafij Moon : Nafij Moon
বুধবার, ২৮ জুলাই ২০২১, ১০:৫৮ অপরাহ্ন

রাজধানীতে ৪৮ ঘণ্টায় ১২৩ জন ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি

মহাযুগ নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : সোমবার, ১২ জুলাই, ২০২১
  • ১৭ বার

প্রতিদিনই বাড়ছে রাজধানীর হাসপাতালগুলোতে ডেঙ্গু আক্রান্ত হয়ে ভর্তি রোগীর সংখ্যা। গত ৪৮ ঘণ্টায় রাজধানীর বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে মোট ১২৩ জন ডেঙ্গু আক্রান্ত রোগী ভর্তি হন। আর চলতি মাসের ১২ দিনে মোট রোগী ভর্তি হয়েছেন ৪২৫ জন।

এর মধ্যে গত ২৪ ঘণ্টায় ভর্তি হওয়া রোগীর সংখ্যাই ৭০ জন। এসব রোগীদের মধ্যে সরকারি ও স্বায়ত্তশাসিত হাসপাতালে আটজন ও বেসরকারি হাসপাতাল ও ক্লিনিকে ৬২ জন ভর্তি হয়েছেন।

বর্তমানে রাজধানীসহ সারাদেশে হাসপাতালে ভর্তি হওয়া মোট ডেঙ্গু রোগীর সংখ্যা ২০৯ জন। তাদের মধ্যে ২০৮ জনই রাজধানী ঢাকার হাসপাতালে ভর্তি রয়েছেন।

সোমবার স্বাস্থ্য অধিদপ্তরের স্বাস্থ্য তথ্য ইউনিটের (এমআইএস) সহকারী পরিচালক ও হেলথ ইমার্জেন্সি অপারেশন অ্যান্ড কন্ট্রোল রুমের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা ডা. কামরুল কিবরিয়া স্বাক্ষরিত ডেঙ্গু-সংক্রান্ত প্রতিবেদনে এ তথ্য জানা গেছে।

প্রতিবেদন থেকে প্রাপ্ত পরিসংখ্যানে দেখা গেছে, চলতি বছরের ১ জানুয়ারি থেকে ১১ জুলাই পর্যন্ত রাজধানীসহ সারাদেশে সর্বমোট ৭৯৬ জন ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি হন। তার মধ্যে জানুয়ারিতে ৩২ জন, ফেব্রুয়ারিতে ৯ জন, মার্চে ১৩ জন, এপ্রিলে তিনজন, মে’তে ৪৩ জন, জুনে ২৭১ জন এবং ১২ জুলাই পর্যন্ত ৪২৫ জন রোগী ভর্তি হন।

প্রতিবেদন থেকে আরো জানা যায়, ভর্তি হওয়া রোগীদের মধ্যে ইতোমধ্যে চিকিৎসা শেষে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৫৮৭ জন।

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2020 Mohajog