1. sardardhaka@yahoo.com : adminmoha :
  2. mohajog@yahoo.com : Daily Mohajog : Daily Mohajog
  3. nafij.moon@gmail.com : Nafij Moon : Nafij Moon
বুধবার, ২৮ জুলাই ২০২১, ১১:৪৭ অপরাহ্ন

বড় জয় টাইগারদের

মহাযুগ নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : শনিবার, ১৭ জুলাই, ২০২১
  • ১৬ বার

তিন ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথমটিতেও বাংলাদেশের কাছে পাত্তাই পেল না জিম্বাবুয়ে। লিটনের ব্যাটে বাংলাদেশ লড়াকু পুঁজি পায়। আর বোলিংয়ে সাকিব একাই নেন পাঁচ উইকেট। যার ফলে বাংলাদেশের জয়টা সহজ হয়ে যায়।

শুক্রবার হারারেতে জিম্বাবুয়ের বিপক্ষে প্রথম ওয়ানডেতে টস হেরে ব্যাট করতে নেমে ২৭৬ রান করে বাংলাদেশ। জবাবে ব্যাট করতে নেমে নির্ধারিত ৫০ ওভারের সবকয়টি উইকেট হারিয়ে ১৫৫ বড় জয় পায় বাংলাদেশ।

বাংলাদেশের দেওয়া ২৭৭ রানের লক্ষ্য তাড়া করতে নেমে শুরুতেই তাসের ঘরের মতো ভেঙ্গে পরে জিম্বাবুয়ের ব্যাটিং লাইন। জিম্বাবুয়ের শুরুর দুই উইকেট নিয়েছিলেন পেসার সাইফ উদ্দিন ও তাসকিন। বাংলাদেশের তৃতীয় পেসার শরিফুল কেন বাদ থাকবেন? বাঁহাতি পেসারও পেলেন উইকেট। ডিয়ন মায়ার্সকে শর্ট বলে সাজঘরের পথ দেখান এ বাঁহাতি পেসার।

তবে সেখান থেকে জিম্বাবুয়ের রানের চাকা সচল করে জিম্বাবুয়ের অধিনায়ক ব্রেন্ডন টেইলর ও রেগিস চাকাবা। এই জুটি ভয়ঙ্কর হয়ে ওঠার আগেই প্যাভিলিনয়ে পথ দেখিয়েছে বিশ্বসেরা অল রাউন্ডার সাকিব আল হাসান। ব্যাট হাতে সাকিব ব্যর্থ হলে বোলিংয়ে জ্বলে উঠেছেন তিনি।

সাকিবের বোলিংয়ে এলোমেলো জিম্বাবুয়ে। প্রথমে ব্রেন্ডন টেইলরকে সাজঘরে পাঠান সাকিব। টেইলের উইকেট নিয়ে সাকিব বাংলাদেশের হয়ে সবচেয়ে বেশি উইকেট নেওয়ার রেকর্ড গড়েন। পেছনে ফেলেন মাশরাফি বিন মুর্তজাকে। এরপর রায়ান বার্ল ও মুজারাবানির উইকেট নেন বাঁহাতি স্পিনার। মাঝে রান আউট হন লুক জংওয়ী। আর শেষের দিকে কোন ব্যাটসমানই উইকেটে দাঁড়াতে পারেনি যার ফলে ১৫৫ রানের বড় জয় নিয়ে মাঠ ছাড়ে বাংলাদেশ।

সংক্ষিপ্ত স্কোর-

জিম্বাবুয়ে: ১২১/১০ (২৮ .৫ ওভার) টার্গেট: ২৭৭

ফলাফল: ১৫৫ রানের জয়ী বাংলাদেশ

বাংলাদেশ একাদশ: তামিম ইকবাল (অধিনায়ক), লিটন দাস, সাকিব আল হাসান, মোহাম্মদ মিঠুন, মোসাদ্দেক হোসেন সৈকত, মাহমুদউল্লাহ রিয়াদ, আফিফ হোসেন ধ্রুব, মেহেদী হাসান মিরাজ, সাইফ উদ্দিন, তাসকিন আহমেদ ও শরিফুল ইসলাম।

জিম্বাবুয়ে একাদশ: ব্রেন্ডন টেইলর (অধিনায়ক), রায়ান বার্ল, রেগিস চাকাবা, টেন্ডাই চাতারা, লুক জংওয়ে, ওয়েসলি মাধেভেরে, টিমিসেন মারুমা, তাদিওয়ানাশে মারুমানি, ব্লেসিং মুজারাবানি, ডিয়ন মায়ার্স, রিচার্ড নাগারাবা।

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2020 Mohajog