1. sardardhaka@yahoo.com : adminmoha :
  2. mohajog@yahoo.com : Daily Mohajog : Daily Mohajog
  3. nafij.moon@gmail.com : Nafij Moon : Nafij Moon
রবিবার, ১৯ সেপ্টেম্বর ২০২১, ১১:১৯ অপরাহ্ন

বিধিনিষেধে জরিমানা গুনেও রাস্তায় নামছে মানুষ

মহাযুগ নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : শুক্রবার, ৩০ জুলাই, ২০২১
  • ২৪ বার

করোনাভাইরাসের সংক্রমণরোধে সরকারঘোষিত কঠোর বিধিনিষেধে বিনা প্রয়োজনে মোটরসাইকেল বা ব্যক্তিগত গাড়ি নিয়ে বাইরে বের হলেই জরিমানা গুনতে হচ্ছে। অনেককে মামলা দিয়ে গ্রেফতারও করা হচ্ছে। তবে চেকপোস্টে জরিমানা দিয়ে ফের সড়কে নামছে মানুষ।

শুক্রবার (৩০ জুলাই) কঠোর বিধিনিষেধের অষ্টমদিনে সাপ্তাহিক ছুটি থাকায় সড়কে অন্য দিনের তুলনায় ব্যক্তিগত গাড়ির সংখ্যা কিছুটা কম ছিল। পাশাপাশি বৃষ্টির কারণে অধিকাংশ চেকপোস্টই ছিল ফাঁকা।

এদিন, দুপুর ১টা পর্যন্ত বিধিনিষেধ অমান্য করে বাইরে বের হওয়ায় দুইজনকে মামলা দেয় মিরপুর-১০ নম্বরের চেকপোস্টে দায়িত্বরত ট্রাফিক পুলিশ। তাদের কাছ থেকে চার হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

ট্রাফিক সার্জেন্ট রফিকুল ইসলাম বলেন, ‘বিধিনিষেধ প্রতিপালনে জরুরি সেবা ব্যতীত কোনো যানবাহন সড়কে না চালানোর নির্দশনা থাকলেও অনেকেই ব্যক্তিগত যান নিয়ে বের হচ্ছেন। তাদের মামলা ও জরিমানা দেয়া হচ্ছে। কিন্তু তারা ফের সড়কে নামছেন।’

এদিকে, মিরপুরের বিভিন্ন এলাকার পাড়া-মহল্লা ও বাসস্ট্যান্ড এলাকা ঘুরে দেখা গেছে, প্রধান সড়কে আইন-শৃঙ্খলা বাহিনীর চেকপোস্ট থাকলেও নেই পুলিশ।

মিরপুর-১০ নম্বরসহ বিভিন্ন চেকপোস্টে ব্যক্তিগত গাড়ি দেখলেই গতিরোধ করা হচ্ছে। চেকপোস্ট ট্রাফিক পুলিশ বাহিনীর সদস্যরা জানতে চাচ্ছেন—কেন বের হয়েছেন, কোথায় যাবেন?

সুনির্দিষ্ট কারণ ও প্রমাণ দিতে না পারলে তাদের বাসায় পাঠানো হচ্ছে। এছাড়া মিরপুর-১ নম্বর ও গাবতলী চেকপোস্ট পুলিশের তল্লাশি চোখে পড়েছে।

করোনা প্রতিরোধে গত ২৩ জুলাই সকাল ৬টা থেকে শুরু হওয়া ১৪ দিনের কঠোর বিধিনিষেধ বহাল থাকবে আগামী ৫ আগস্ট মধ্যরাত পর্যন্ত।

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2020 Mohajog