1. sardardhaka@yahoo.com : adminmoha : Sardar Dhaka
  2. nafij.moon@gmail.com : Nafij Moon : Nafij Moon
  3. rafiqul@mohajog.com : Rafiqul Islam : Rafiqul Islam
  4. sardar@mohajog.com : Shahjahan Sardar : Shahjahan Sardar
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৫:৪৯ পূর্বাহ্ন

অস্ট্রেলিয়ার বিপক্ষে বাংলাদেশের ঐতিহাসিক সিরিজ জয়

মহাযুগ নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : শুক্রবার, ৬ আগস্ট, ২০২১
  • ২৭৫ বার

ঢাকা ঃ পাঁচ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের তৃতীয়টিতে অস্ট্রেলিয়া বিপক্ষে জয় পেয়েছে বাংলাদেশ। এই জয়ে টি-টোয়েন্টিতে ঐতিহাসিক সিরিজ জয় পেয়েছে বাংলাদেশে।

শুক্রবার (৬ আগস্ট) মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে বৃষ্টির কারণে নির্ধারিত সময়ের দেড় ঘণ্টা পর টস হয়।

টস জিতে প্রথমে ব্যাটিংয়ে নেমেই বিপদে পড়ে যায় স্বাগতিক বাংলাদেশ। ২.১ ওভারে মাত্র ৩ রানে ফেরেন দুই ওপেনার মোহাম্মদ নাঈম শেখ ও সৌম্য সরকার।

জশ হ্যাজলউডের বলে উইকেটকিপারের হাতে ক্যাচ তুলে দিয়ে ফেরেন মোহাম্মদ নাঈম। প্রথম দুই ম্যাচে ৩০ ও ৯ রানে আউট হওয়া নাঈম এদিন ফেরেন মাত্র ১ রানে।

নাঈম আউট হওয়ার ঠিক পরের বলেই অ্যাডাম জাম্পার বলে এলবিডব্লিউ হয়ে ফেরেন সৌম্য সরকার। প্রথম দুই ম্যাচে ২ ও ০ শূন্য রানে আউট হওয়া এ ওপেনার এদিন ফেরেন মাত্র ২ রানে।

রান আউট হয়ে সাজঘরে ফেরেন আফিফ হোসেন। ১২ ওভারে দলীয় ৭৬ রানে ফেরেন এ তরুণ ব্যাটসম্যান। এরপর শামিম পাটোয়ারী ক্রিজে আসলেও সুবিধা করতে পারেননি। ৮ বলে তিন রান করেন তিনি।

১১ রানে ফিরে যান নুরুল হাসান। ৬ উইকেট হারিয়ে চাপে বাংলাদেশ। অধিনায়ক রিয়াদ ৫২ রান, মেহেদী ৬, মোস্তাফিজ ও শরিফুল কোন করতে পারেনি। ২০ ওভারে ১২৭ রান করে বাংলাদেশ। জিততে হলে অস্ট্রেলিয়াকে ১২৮ রান করতে হবে।

অভিষেক ম্যাচে পরপর তিন বলে রিয়াদ, মোস্তাফিজ ও মেহেদিকে আউট করে হ্যাটটিক করেন অস্ট্রেলিয়ান তরুণ পেসার নাথান এলিস।

জবাবে অজিরা তুলতে পারল ১১৭ রান। তাতে ১০ রানের জয় পেয়ে যায় বাংলাদেশ। আর এই জয়ের মাধ্যমে অজিদের বিপক্ষে যেকোনো ফরম্যাটে ঐতিহাসিক সিরিজ জয়টাও ধরা দিল টাইগারদের হাতে। টানা তিন ম্যাচে অস্ট্রেলিয়াকে হারানোর ঘটনাও এই প্রথম।

এই ম্যাচে অভিষেক ম্যাচে পরপর তিন বলে রিয়াদ, মোস্তাফিজ ও মেহেদিকে আউট করে হ্যাটটিক করেন অস্ট্রেলিয়ান তরুণ পেসার নাথান এলিস।

বাংলাদেশ দল : সৌম্য সরকার, মোহাম্মদ নাঈম, সাকিব আল হাসান, মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), নুরুল হাসান সোহান, আফিফ হোসেন, শামিম হোসেন, মেহেদী হাসান, মোস্তাফিজুর রহমান, শরিফুল ইসলাম ও নাসুম আহমেদ।

অস্ট্রেলিয়া দল : ম্যাথু ওয়েড, বেন ম্যাকডারমোট, মিসেল মার্শ, ময়েস হেনরিক্স, অ্যালেক্স কেরি, অ্যাস্টন টার্নার, ডেন ক্রিশ্টিয়ান, অ্যাস্টন অ্যাগার, নাথান ইলিস, অ্যাডাম জাম্পা ও জশ হ্যাজলউড।

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 Mohajog