1. sardardhaka@yahoo.com : adminmoha : Sardar Dhaka
  2. nafij.moon@gmail.com : Nafij Moon : Nafij Moon
  3. rafiqul@mohajog.com : Rafiqul Islam : Rafiqul Islam
  4. sardar@mohajog.com : Shahjahan Sardar : Shahjahan Sardar
শনিবার, ২৪ ফেব্রুয়ারী ২০২৪, ০৬:৫৩ পূর্বাহ্ন

ওয়ানপ্লাস এইস ৩ এলো ৫০ মেগাপিক্সেল ক্যামেরা ও ১২০ হার্জ স্ক্রিন নিয়ে

মহাযুগ নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : সোমবার, ৮ জানুয়ারী, ২০২৪
  • ৪৬ বার

লম্বা সময় ধরে তথ্য ফাঁস হওয়ার পর অবশেষে ওয়ানপ্লাস এর নতুন সাব-ফ্ল্যাগশিপ, ওয়ানপ্লাস এইস ৩ চলে এলো। স্ন্যাপড্রাগন ৮ জেন ২ চিপসেট এর এই ফোনটি টেক্কা দিবে রিয়েলমি জিটি ৫, রেডমি কে৭০, আইকো নিও ৯ এর মত ফোনগুলোকে। চলুন জেনে নেওয়া যাক ওয়ানপ্লাস এইস ৩ এর ফিচারগুলো ও দাম সম্পর্কে।

ওয়ানপ্লাস এইস ৩ ফিচার
ওয়ানপ্লাস এর নাম্বার সিরিজের ফ্ল্যাগশিপ ফোনগুলোর ডিজাইন বজায় রয়েছে ওয়ানপ্লাস এইস ৩ ফোনটিতেও। কার্ভড-এজ ওলেড প্যানেলের পাঞ্চ-হোল ডিসপ্লে রয়েছে এই ফোনে, যার ব্যাক প্যানেলে এর ট্রিপল ক্যামেরা মডিউল রয়েছে। ২০৭ গ্রাম ওজনের এই ফোনটি পাওয়া যাবে স্টার ব্ল্যাক, মুন সি ব্লু ও স্যান্ড গোল্ড এই কয়টি কালারে।

ওয়ানপ্লাস এইস ৩ ফোনটির ৬.৭ ইঞ্চি ওলেড প্রোএক্সডিআর প্যানেলটিতে ১২০ হার্জ রিফ্রেশ রেট ও ১০-বিট কালার সাপোর্ট রয়েছে। ওয়ানপ্লাস ১২ এর মত ৪৫০০ নিটস পিক ব্রাইটনেস এই ফোনেও রয়েছে। এছাড়া এই স্ক্রিন এনহেন্সড গেমিং এক্সপেরিয়েন্সের জন্য অপটিমাইজ করা হয়েছে।

ওয়ানপ্লাস এইস ৩ ফোনটিতেও ১৬ মেগাপিক্সেল সেল্ফি ক্যামেরা রয়েছে। ৫০ মেগাপিক্সেল সনি আইএমএক্স৮৯০ প্রাইমারি ক্যামেরার পাশাপাশি এখানে ৮ মেগাপিক্সেল আলট্রাওয়াইড ক্যামেরা ও ২ মেগাপিক্সেল ম্যাক্রো ক্যামেরা থাকছে। এছাড়া এখানে ওআইএস সাপোর্টও থাকছে স্ট্যাবল ভিডিও ও ছবি তুলতে সাহায্য করার জন্য।

ওয়ানপ্লাস এইস ৩ ফোনটিতে স্ন্যাপড্রাগন ৮ জেন ২ চিপসেট রয়েছে যা ইতিমধ্যে বলেছি। গতবছরের ওয়ানপ্লাস ১১ ফোনটিতেও একই প্রসেসর ছিলো। এটিই প্রথম এই চিপসেট এর ফোন যাতে ৫,৫০০ মিলিএম্প এর বিশাল ব্যাটারি রয়েছে। ১০০ ওয়াট ওয়্যারড ফাস্ট চার্জিং থাকলেও এখানে কোনো ধরনের ওয়্যারলেস চার্জিং থাকছেনা।

ওয়ানপ্লাস এইস ৩ ফোনটি সর্বোচ্চ ১৬ জিবি র‍্যাম ও ১ টেরাবাইট স্টোরেজ ভ্যারিয়ান্টে পাওয়া যাবে। এন্ড্রয়েড ১৪ ভিত্তিক কালারওএস ১৪ দ্বারা চলবে এই ফোনটি। এছাড়া ফোনটিতে ডুয়াল সিম সাপোর্ট, ৫জি, ওয়াইফাই ৭, ব্লুটুথ ৫.৪, জিপিএস, এনএফসি, ডুয়াল স্টিরিও স্পিকার, এক্স-এক্সিস লিনিয়ার মোটর, ইত্যাদি ফিচারের পাশাপাশি আইকনিক এলার্ট স্লাইডারও থাকছে।

 

একনজরে ওয়ানপ্লাস এইস ৩ এর ফিচারঃ
ডিসপ্লে: ৬.৭ ইঞ্চি + ১২০ হার্জ রিফ্রেশ রেট
প্রসেসর: কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ২
ব্যাক ক্যামেরা: ৫০ মেগাপিক্সেল ট্রিপল ক্যামেরা
সেল্ফি ক্যামেরা: ১৬ মেগাপিক্সেল
র‍্যাম: ১৬ জিবি
স্টোরেজ: ১ টেরাবাইট পর্যন্ত
ব্যাটারি: ৫৫০০ মিলিএম্প
চার্জিং: ১০০ ওয়াট

ওয়ানপ্লাস এইস ৩ দাম
ওয়ানপ্লাস এইস ৩ ইতিমধ্যে চীনের বাজারে চলে এসেছে, পাওয়া যাবে তিনটি আলাদা র‍্যাম ও স্টোরেজ ভ্যারিয়ান্টে।
১২ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজ: ২,৫৯৯ ইউয়ান / প্রায় ৩৬৫ ডলার
১৬ জিবি র‍্যাম + ৫১২ জিবি স্টোরেজ: ২,৯৯৯ ইউয়ান / প্রায় ৪২০ ডলার
১৬ জিবি র‍্যাম + ১ টেরাবাইট স্টোরেজ: ৩,৪৯৯ ইউয়ান / প্রায় ৪৯০ ডলার

ওয়ানপ্লাস এইস ৩ আপাতত অফিসিয়ালি শুধুমাত্র চীনের বাজারেই পাওয়া যাবে। জানুয়ারির ২৩ তারিখে ওয়ানপ্লাস ১২ এর সাথে ওয়ানপ্লাস ১২আর নামে এই ফোনটি মুক্তি পাবে নর্থ আমেরিকা, ইউরোপ, ও ইন্ডিয়ার বাজারগুলোতে।

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 Mohajog