1. sardardhaka@yahoo.com : adminmoha : Sardar Dhaka
  2. nafij.moon@gmail.com : Nafij Moon : Nafij Moon
  3. rafiqul@mohajog.com : Rafiqul Islam : Rafiqul Islam
  4. sardar@mohajog.com : Shahjahan Sardar : Shahjahan Sardar
শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০২:৪০ পূর্বাহ্ন

খুব কম গণমাধ্যমই সরকারের পজেটিভ সংবাদ করে: প্রধানমন্ত্রী

মহাযুগ নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ১৭ মে, ২০১৮
  • ১৭৮ বার

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, খুব কম গণমাধ্যমই সরকারের ইতিবাচক সংবাদ প্রকাশ করে। বৃহস্পতিবার দুপুরে জাতীয় প্রেসক্লাবে বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) দ্বি-বার্ষিক সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

প্রধানমন্ত্রী বলেন, আমাদের বিরুদ্ধে সমালোচনা চলে আসছে। খুব কম গণমাধ্যমই আছে যারা সরকারের পজেটিভ বিষয়গুলো নিয়ে সংবাদ করে। নেগেটিভই বেশি।

তিনি বলেন, আমরা কারও কাছে দয়া-দাক্ষিণ্য চাই না। আমরা যদি ভালো কাজ করি সেটা যেন ভালো করে প্রচার করা হয়। আমার স্বার্থে না, দলের স্বার্থে না, দেশের স্বার্থে এটা করবেন।

শেখ হাসিনা বলেন, আমাদের দেশের কিছু রাজনৈতিক দল এবং যারা দল করে না তারাও একটি কথা বলে যাচ্ছেন, কথা বলার স্বাধীনতা নাই। কিন্তু কথা বলার স্বাধীনতা না থাকলে কথাগুলো বলেন কিভাবে?

তিনি আরো বলেন, পদ্মা সেতু নিয়ে কত পত্রিকা আমাদের বিরুদ্ধে দুর্নীতির কথা লিখেছিল। আমি চ্যালেঞ্জ দিয়েছিলাম দুর্নীতি প্রমাণ করার জন্য। কিন্তু পরে তো কোনও দুর্নীতি প্রমাণ করতে পারেনি। এসব মিথ্যা কথা বলা কি সংবাদপত্রের স্বাধীনতা? যারা এটা বলেছিল তাদের কী করা উচিত আপনারাই বলুন। এখন আমরা নিজেদের টাকায় পদ্মা সেতু বানাচ্ছি।

গণমাধ্যমের  নীতিমালা প্রসঙ্গে প্রধানমন্ত্রী বলেন, গণমাধ্যম যতই স্বাধীন হোক না কেন, তার একটি নীতিমালা হওয়া উচিত। সাইবার ক্রাইম নীতিমালা করছি ক্রাইম রোধ করার জন্য। আমি সাংবাদিকদের বলতে চাই, ডিজিটাল নিরাপত্তা আইন নিয়ে আতঙ্কিত হওয়ার কিছু নেই।

এসময় প্রধানমন্ত্রী গণমাধ্যমকর্মীদের জন্য তার সরকারের নেয়া বিভিন্ন পদক্ষেপ তুলে ধরে বলেন, আমরা সাধ্যমতো সাংবাদিকদের সাহায্য করে থাকি। আমরা ১২ হাজারের বেশি সাংবাদিককে প্রশিক্ষণ দিয়েছি। আমরা ৯টা ভাষা দিয়ে অ্যাপ তৈরি করেছি। ৪৪টি টিভি চ্যানেলের অনুমতি দিয়েছি, যার মধ্যে চালু রয়েছে ৩৫টি।

প্রধানমন্ত্রী তার বক্তব্যের একপর্যায়ে সাংবাদিকদের মহার্ঘ ভাতা দিতে তথ্যমন্ত্রীকে নির্দেশ দেন।

বিএফইউজে’র সভাপতি মনজুরুল আহসান বুলবুলের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন- প্রধানমন্ত্রীর তথ্য উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরী, তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু, তথ্য প্রতিমন্ত্রী তারানা হালিম, ঢাকা সাংবাদিক ইউনিয়ের সভাপতি আবু জাফর সূর্যসহ সারাদেশের বেশ কয়েকটি সাংবাদিক ইউনিয়নের সভাপতিরা।

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 Mohajog