1. sardardhaka@yahoo.com : adminmoha : Sardar Dhaka
  2. nafij.moon@gmail.com : Nafij Moon : Nafij Moon
  3. rafiqul@mohajog.com : Rafiqul Islam : Rafiqul Islam
  4. sardar@mohajog.com : Shahjahan Sardar : Shahjahan Sardar
শনিবার, ১৩ এপ্রিল ২০২৪, ০৪:১২ অপরাহ্ন

ঈদের ছুটিতে পাড়া-মহল্লায় থাকবে পুলিশ

মহাযুগ নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : মঙ্গলবার, ২৮ জুন, ২০১৬
  • ২২২ বার

সিলেট: এবার ঈদে টানা নয় দিনের ছুটি পাচ্ছেন সরকারি চাকরিজীবীরা। দীর্ঘ ছুটিতে প্রিয়জনের সঙ্গে ঈদের আনন্দ ভাগাভাগি করে নিতে শহর ছেড়ে আপন নীড়ে ফিরবেন বেশিরভাগ মানুষ। এ সময় অনেকটাই খালি পড়ে থাকবে নগরীর বাসা-বাড়ি।

এমন সুযোগ কাজে লাগাতে পারে ঘাপটি মেরে থাকা অপরাধীরা! তাই ফাঁকা হয়ে যাওয়া নগরের আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে প্রতিবারের ন্যায় এবারও বিশেষ ব্যবস্থা গ্রহণ করেছে আইন-শৃঙ্খলা বাহিনী।

ঈদ-উল ফিতরের দীর্ঘ ছুটিতে প্রাকৃতিক সৌন্দর্যের লীলাভূমি সিলেটের নিরাপত্তা ব্যবস্থা জোরদার থাকবে। শুধু সিলেট মহানগরীতেই থাকবে দেড় সহস্রাধিক পুলিশ সদস্য। সেই সঙ্গে ৠাব সদস্যরাও টহল জোরদার করবেন।

সিলেট মহানগর পুলিশের অতিরিক্ত উপ কমিশনার (মিডিয়া) রহমত উল্লাহ বাংলানিউজকে বলেন, দীর্ঘ ছুটির কারণে পাড়া-মহল্লার বাসা বাড়ি ফাঁকা থাকবে। সে সময় যেন বাসা-বাড়ি নিরাপদ থাকে সেজন্য প্রতিটি পাড়া-মহল্লায় সার্বক্ষণিক থাকবে পুলিশের টইল। তাছাড়া পুলিশের ফুট পেট্রোল টিম, কমিউনিটি পুলিশ ও বিট অফিসাররা সার্বক্ষণিক মাঠে থাকবেন।

তিনি বলেন, ঈদ উপলক্ষে নগরবাসীর নিরাপত্তায় টহল টিম, গোয়েন্দা টিমের মাধ্যমে আমরা পুরো নগরীতে নিরাপত্তার জাল তৈরি করেছি। পোশাকে-সাদা পোশাকে প্রায় দেড় সহস্রাধিক পুলিশ নগরের নিরাপত্তায় থাকবেন। ঈদ পরবর্তী কয়েকদিনও নিরাপত্তা ব্যবস্থা বলবৎ থাকবে।

তিনি নাগরিকদের উদ্দেশ্যে বলেন, যারা ছুটি কাটাতে বাড়ি যাবেন তারা যেন বাসা-বাড়ির নিরাপত্তা নিশ্চিত করে যান। তাছাড়া নিরাপত্তার জন্য পাড়া-প্রতিবেশী, বিট পুলিশ অথবা পাশ্ববর্তী থানায় অবগত করে যেতে পারবেন বলেও জানান তিনি।

এদিকে, ৠাব-৯ এর প্রায় শতাধিক সদস্য বর্তমানে নিয়মিত নগরীতে টহল দিচ্ছেন। এর মধ্যে টহল টিম ছাড়াও মোটরসাইকেলে করে টহল দিচ্ছেন তারা। ঈদের ছুটিতেও তারা সার্বক্ষণিক মাঠে থাকবেন বলে র‌্যাব-৯ এর কন্ট্রোল রুম থেকে জানা গেছে।

এছাড়া নগরীর সব মার্কেট ও ব্যাংকের সামনে পুলিশের গোয়েন্দা নজরদারি ছাড়াও সিনিয়র কর্মকর্তারা সার্বক্ষণিক মাঠ পর্যায়ে নিয়োজিত সদস্যদের কার্যক্রম পর্যবেক্ষণ করছেন। মাঠে রয়েছেন উল্লেখযোগ্য সংখ্যক নারী পুলিশ সদস্যও।

ঈদের দিন সিলেটের শাহী ঈদগাহ ময়দানে ঈদের প্রধান জামাতকে ঘিরে পুলিশের কঠোর নিরাপত্তা বলয় গড়ে তোলা হবে। তাছাড়া শাহজালাল (রহ.) ও শাহপরাণ (রহ.) মাজার এলাকায় সাদা পোশাকে সদস্যদের মোতায়েন করা হবে। এছাড়া বাস টার্মিনাল, রেলওয়ে স্টেশনেও আইন-শৃঙ্খলা সদস্যরা নিয়োজিত থাকবেন। শহরের প্রবেশদ্বারগুলোতে নিরাপত্তা চৌকি বসিয়ে তল্লাশি করা হবে বলেও জানান পুলিশ কর্মকর্র্তা রহমত উল্লাহ।

এদিকে, নগরী ছাড়াও সিলেট জেলার উপজেলা সদরগুলোতে নিরাপত্তা ব্যবস্থায় দেড় সহস্রাধিক সদস্য নিয়োজিত থাকবেন বলে জানিয়েছেন সিলেট জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (মিডিয়া) সুজ্ঞান চাকমা।

এজন্য সার্বক্ষণিক নিরাপত্তা জোরদারে সব থানার ওসিদের নির্দেশ দেওয়া হয়েছে বলে জানান তিনি।

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 Mohajog